img

গোলাপগঞ্জে গণপিটুনিতে ‘ডাকাত’ নিহত, গুলিতে আহত ৫

প্রকাশিত :  ০৮:১৬, ১২ সেপ্টেম্বর ২০২১

গোলাপগঞ্জে গণপিটুনিতে ‘ডাকাত’ নিহত, গুলিতে আহত ৫

জনমত ডেস্ক: সিলেটের গোলাপগঞ্জে ডাকাতি শেষে পালিয়ে যাওয়ার সময় গণপিটুনিতে এক ‘ডাকাত’ নিহত হয়েছেন। রোববার (১২ সেপ্টেম্বর) ভোরে উপজেলার ঢাকা দক্ষিণের দত্তরাইল মিশ্রপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

এ সময় ডাকাতদের ছোড়া গুলিতে আরও পাঁচজন আহত হয়েছেন। তাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গুলিবিদ্ধরা হলেন- ঢাকা দক্ষিণের পশ্চিম দত্তরাইল গ্রামের মৃত সাহাবুদ্দিনের ছেলে দেলোয়ার হোসেন (২২), মানোয়ার হোসেন (২৪), একই এলাকার আতিব আলীর ছেলে সাইদুল ইসলাম (৪০), বকু মিয়ার ছেলে আরমান আহমদ (৩০) ও মনন আহমদের ছেলে দুলাল আহমদ (২৭)।

গ্রামবাসী সূত্রে জানা যায়, রোববার ভোরে দত্তরাইল মিশ্রপাড়া গ্রামের জ্ঞান সেনের বাড়িতে একদল ডাকাত হানা দেয়। ডাকাতরা বাড়ির বাসিন্দাদের অস্ত্রের মুখে জিম্মি করে এক হাজার ডলার, নগদ দুই লাখ টাকা, ৫ ভরি স্বর্ণালঙ্কার ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

এদিকে এলাকায় ডাকাতদলের উপস্থিতি টের পেয়ে স্থানীয়রা ধাওয়া করে। এ সময় ডাকাতদের ছোড়া গুলিতে পাঁচজন আহত হন। এক পর্যায়ে বাকি ডাকাতরা পালিয়ে গেলেও গ্রামবাসী এক ডাকাতকে ধরে গণপিটুনি দেয়। এতে ওই ডাকাত ঘটনাস্থলেই মারা যায়।

গোলাপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশীদ চৌধুরী বলেন, ডাকাতি শেষে পালানোর সময় স্থানীয় জনতার মারধরে এক ডাকাত মারা গেছেন। ডাকাতি কাজে ব্যবহৃত অস্ত্র ও লুট করা কিছু মালামাল উদ্ধার হয়েছে। বাকি ডাকাতদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।


img

তাহিরপুরে নদী থেকে বালু চাপা দেয়া শিশুর লাশ উদ্ধার

প্রকাশিত :  ১৭:০৬, ১৮ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১৭:০৮, ১৮ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জ জেলার তাহিরপুরের যাদুকাটা নদীর বালুর চড় থেকে বালু চাপা দেয়া অবস্থায় সাকিবুল ইসলাম (৮) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। সে উপজেলার বাদাঘাট ইউনিয়নের মোদেরগাও গ্রামের হারুন মিয়ার ছেলে। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বৃহস্পতিবার(১৮ এপ্রিল) সকাল ১১ টায় তার লাশ উদ্ধার করে তাহিরপুর থানা পুলিশ। এর সত্যতা নিশ্চিত করেছেন ওসি নাজিম উদ্দীন।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানায়, গতকাল শিশুর টির মা স্কুলে না যাওয়ার কারনে বকা দিলে সে বাড়ি থেকে বের হয়ে যায়। এর পর সে আর বাড়ি ফিরে নি। আজ বৃহস্পতিবার সকালে যাদুকাটা নদীর পাড়ে শিশুটির একটি হাত দেখতে পায় এলাকার লোকজন। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়ে পুলিশ ঘটনা স্থলে এসে সবার উপস্থিত তে লাশ উদ্ধার করে।

তবে কে বা কারা আর কি কারনে তাকে মাটি চাপা দেয়া হয়েছে তা কারন জানাযায় নি।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নাজিম উদ্দীন জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করা সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে।  ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়েছে। এই বিষয়ে গুরুত্ব সহকারে তদন্ত চলছে।