প্রকাশিত :  ০৮:২১, ১৪ সেপ্টেম্বর ২০২১

পাক-ভারত সিরিজ নিয়ে তাড়া নেই রমিজের

পাক-ভারত সিরিজ নিয়ে তাড়া নেই রমিজের

স্পোর্টস ডেস্ক: পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান রমিজ রাজা। সাবেক পাকিস্তান অধিনায়কের কাঁধে এখন নিজ দেশের ক্রিকেটের দায়িত্ব। পিসিবি প্রধানের চেয়ারে বসে প্রত্যাশিতভাবেই প্রশ্ন শুনতে হয়েছে ভারত-পাকিস্তান সিরিজ নিয়ে। প্রায় আট বছর ধরে বন্ধ ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ভারত-পাকিস্তান সিরিজ। ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর দিতে পারেননি রমিজ। নিশ্চয়তা দেননি দ্বিপাক্ষিক সিরিজের।

দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনে একাধিকবার চেষ্টা চালিয়েও ব্যর্থ হয়েছে পিসিবি। মূলত দু’দেশের রাজনৈতিক বৈরিতার কারণেই আলোর মুখ দেখেনি বহুল আকাক্সিক্ষত এই সিরিজ। তবে আইসিসির আসরে ঠিকই একে অপরের মুখোমুুখি হয় ভারত-পাকিস্তান।

সবশেষ দু’দল দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে ২০১৩ সালে। ভারতে হওয়া ওয়ানডে সিরিজ জেতে পাকিস্তান। সমতায় শেষ হয় টি-টোয়েন্টি সিরিজ।

ভারতীয় ক্রিকেটে রমিজ রাজার ইতিবাচক প্রভাব রয়েছে। পিসিবির প্রধান হিসেবে সাবেক সতীর্থকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বেছে নেয়ার এটাও অন্যতম কারণ। তবে রমিজ জানালেন বাস্তবতা কথা। পাক-ভারত সিরিজ নিয়ে তড়িাহুড়ো নেই রমিজের। তিনি বলেন, ‘এখন সম্ভাবনা নেই। রাজনীতিবিদদের কারণে স্পোটিং মডেলের ক্ষতি হয়েছে। এখন বিষয়টি এক জায়গায় আটকে আছে। আমাদের তাড়া নেই। আমাদের ঘরোয়া ক্রিকেট এগিয়ে নিতে মনযোগী হতে হবে।’

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। এর আগে কখনই বিশ্বমঞ্চে পাকিস্তান জিততে পারেনি ভারতের বিপক্ষে। এবার জয় দেখতে চান রমিজ, ‘সব ম্যাচ থেকে ওটা বড়। ক্রিকেটারদের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে আমার। ওদের বলেছি এ বার চাকা উল্টো দিকে ঘোরাতেই হবে। সেই ম্যাচে নিজেদের ১০০ ভাগেরও বেশি দিতে হবে।’

সেজন্যে বাবর আজমদের আরও নির্ভীক হতে বললেন পাকিস্তান বোর্ড প্রধান। তিনি বলেন, ‘সমস্যা আসবেই। আমি ক্রিকেটারদের বলেছি, দলে জায়গা পাকা হবে কি না, সে সেই নিয়ে তোমাদের ভাবতে হবে না। ভয়ডরহীন ক্রিকেট খেলে যাও। কিছু ম্যাচে হয়তো হারতে হবে। তবে বিশ্ব ক্রিকেটে নিজেদের মেলে ধরতে গেলে কঠিন রাস্তা অতিক্রম করতেই হবে। ক্রিকেটারদের মানসিকতা বদলাতে হবে।



Leave Your Comments


খেলাধূলা এর আরও খবর