প্রকাশিত :  ১৩:৪০, ১৬ সেপ্টেম্বর ২০২১
সর্বশেষ আপডেট: ১৫:২৮, ১৬ সেপ্টেম্বর ২০২১

নর্থাম্পটনে কনস্যূলার সার্ভিসের সেবা গ্রহণ করেন প্রচুর বাংলাদেশী

নর্থাম্পটনে কনস্যূলার সার্ভিসের সেবা গ্রহণ করেন প্রচুর বাংলাদেশী

এহসানুল ইসলাম চৌধুরী শামীম: মহামারীজনিত কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর পর আবারও নর্থাম্পটনে কনস্যুলার সার্ভিস প্রদান শুরু করেছে বাংলাদেশ হাইকমিশন। গত রোববার আনন্দঘন পরিবেশে ইংল্যান্ডের নর্থাম্পটন বাংলাদেশী এসোসিয়েশনের সেন্টারে দিন ব্যাপী কনস্যুলার সেবা প্রদান করা হয়।

এনবিএ এর উদ্যোগে এবং বাংলাদেশ হাইকমিশন বার্মিংহামের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত এই কনস্যুলার সেবা কার্যক্রমে নর্থাম্পটন ছাড়াও আশপাশের বিভিন্ন শহর থেকে প্রচুর লোকের সমাগম হয়। সার্বিক সহযোগিতায় ছিলেন বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট টিপু রহমান ও মার্কেটিং সেক্রেটারি নাজ ইসলাম। 

ভারপ্রাপ্ত সহকারী হাইকমিশনার স্বর্ণালী ছন্দা - এর নেতৃত্বে হাইকমিশনের দ্বিতীয় সচিব মোঃ নাজমুস সাকিব, প্রশাসনিক কর্মকর্তা মনিরুল ইসলাম, হাসান মোঃ হুমায়ুন, মাহবুব আলম ও শরিফুল ইসলাম এই সার্ভিস প্রদান করেন। কনসুলার সার্ভিসে পাওয়ার অফ অ্যাটর্নি, জন্ম নিবন্ধন, নতুন মেশিন রিডেবল পাসপোর্ট ও নো ভিসা রিকোয়ার্ড সহ নানা সেবা গ্রহণ করেন বাংলাদেশিরা। 

ভারপ্রাপ্ত সহকারী হাইকমিশনার স্বর্ণালী ছন্দা কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান টিপু রহমান, নাজ ইসলাম, মখন খান, আব্দুল আহাদ, ফয়জুর  রহমান, এম এ রউফ, আলাল মিয়া, আব্দুল লতিফ, আব্দুল কাদির, মাসুক মিয়া সহ অনেকেই।

বার্মিংহাম বাংলাদেশ হাইকমিশনের ভারপ্রাপ্ত সহকারী হাই কমিশনার স্বর্ণালী ছন্দা বলেন, বাংলাদেশ সহকারী হাইকমিশন বার্মিংহাম কর্তৃক আয়োজিত এই কন্সুলার সার্ভিসে বাংলাদেশি কমিউনিটি নেতৃবৃন্দ সহ যারা সহযোগিতা করেছেন আমি সবাইকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। আজকে আমরা খুব সুন্দরভাবে কম্পিউটার সার্ভিস পরিচালনা করেছি।

তিনি বলেন, করোনা মহামারীর কারণে দীর্ঘ দেড় বছর আমাদের কন্সুলার সার্ভিস বন্ধ থাকার পর নর্থাম্পটনে এই সার্ভিসের মধ্যে আমরা আবারও পুনরায় শুরু লোকজনকে সেবা দেয়া শুরু করলাম। আমাদের যেসব এলাকা আছে আমরা সেখানে পর্যায়ক্রমে যাব। সব জায়গাতেই বাংলাদেশী কমিউনিটি যারা আছেন তাদেরকে আমরা প্রয়োজনীয় সেবা দেবো। স্থানীয় বাংলাদেশী কমিউনিটি ও আমাদের সহকর্মী যারা কঠোর পরিশ্রম করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর