প্রকাশিত :  ১৩:০১, ১৭ সেপ্টেম্বর ২০২১
সর্বশেষ আপডেট: ১৩:০৮, ১৭ সেপ্টেম্বর ২০২১

সর্বইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. ফয়জুল ইসলামের ইন্তেকাল

সর্বইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডা. ফয়জুল ইসলামের ইন্তেকাল

মোহাম্মদ গোলাম কিবরিয়া, লন্ডন: সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, সর্বইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি,  লেখক ও কমিউনিটি  ব্যক্তিত্ব  ডাক্তার ফয়জুল ইসলাম  মারা গেছেন। ইন্না লিল্লাহি…রাজিউন।

গত ১৬ সেপ্টেম্বর, বৃহস্পতিবার লন্ডন সময় বিকেল আনুমানিক ৬টায় নিউহ্যাম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি  শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  কিছুদিন যাবত তিনি হৃদরোগে ভুগছিলেন।

ডাক্তার ফয়জুল ইসলাম ‘৭৫ পরবর্তী সময়ে বৃহত্তর সিলেট জেলা ছাত্রলীগের প্রথম যুগ্ম আহ্বায়ক এবং ১৯৭৭ সালে সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। এছাড়াও তিনি যুক্তরাজ্য আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি দীর্ঘদিন যাবত লন্ডনে স্থায়ীভাবে বসবাস করে আসছিলেন। তাঁর দেশের বাড়ি সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার বাউরভাগ গ্রামে।

সদা হাস্যোজ্বল, বিনয়ী  ও সদালাপী ফয়জুল ইসলাম  যুক্তরাজ্য এবং বাংলাদেশে  বিভিন্ন চ্যারিটেবল ও কমিউনিটি সংগঠনের সাথে জড়িত থেকে কাজ মানব কল্যাণে সব সময় কাজ করেছেন। বাংলাদেশে তাঁর নিজ গ্রামে ফয়জুল ইসলাম একাডেমি নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠানসহ নানা সেবামূলক কাজে তার গুরুত্বপূর্ণ অবদান রয়েছে।

তাঁর মৃত্যুতে লন্ডনের কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। মরহুমের  জানাজা ও দাফনের বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর