প্রকাশিত :  ০৯:০২, ১৮ সেপ্টেম্বর ২০২১

মরমীকবি কুতুব আফতাব স্বরণে আলোচনা ও দোয়া মহফিল অনুষ্ঠিত

মরমীকবি কুতুব আফতাব স্বরণে আলোচনা ও দোয়া মহফিল অনুষ্ঠিত

জনমত ডেস্ক: শ্রদ্ধা আর ভালবাসার মধ্য দিয়ে বৃটেনর প্রয়াত জনপ্রিয় লেখক কুতুব আফতাব স্বরণে আলোচনা ও দোয়া মহফিল অনুসটিত হয়।

সেন্ট আলবানস শহরের গ্রীন উড পার্ক কমিউনিটি সেন্টারে লন্ডন, বামিংহাম ম্যানচেস্টার, শেফিলড সহ বৃটেনের বিভিন্ন শহর থেকে আসা কবি সাহিত্যিকদের সরব উপসতিতে মুখরিত হয়েছিল পুরো অনুষ্ঠানস্থল। একটি সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠক সুহৃদের চমৎকার আয়োজন।মোহাম্মদ সালেহ আহমদের পবিত্র কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। স্বরণ সভায় আলোচকরা প্রয়াত লেখক কুতুব আফতাবের লেখক ও ব্যাক্তি জীবনের নানা স্মৃতি তুলে ধরেন । আলোচকরা বলেন, কুতুব আফতাব ছিলেন বহুমুখি প্রতিভার আধিকারী একজন চমৎকার মানুষ ।

এম এ ওয়াদুদ ও জিল্লুর রহমানের চমৎকার যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন, ফজলুর রহমান চৌধুরী, মোনায়েম খান, আবু মকসুদ,ফয়জুর রহমান চৌধুরী,

মোহাম্মদ শাহজাহান, আলাউর রহমান, সুদিপ চক্রবতী, মোতাহের চৌধুরী, আহমদ হোসেন হেলাল, আবদুস শহিদ, জাহাঙ্গীর রানা, কামরুল হাসান চুননু, নুরুল খাছ রিপন, রুমান বখত চৌধুরী, এডভোকেট মৌলদ হোসেন, সুহান চৌধুরী, আজমল হোসেন, তমিম চৌধুরী, এনায়েত খান, মোহাম্মদ হাদিস মিয়া, তুহিন চৌধুরী, আংগুর মিয়া, নজির মিয়া, ফজলুর রহমান রানা, মাসুদ আহমদ, শেখ শামীম, ফরহাদ চৌধুরী, নজরুল ইসলাম, শাহীন চৌধুরী, দেওয়ান উকিল, মৃণাল আহমদ চৌধুরী প্রমুখ।

কবির পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন কবির বড় ছেলে মোহাম্মদ মাহবুব শামু।

স্বরণ সভায় প্রয়াত লেখকের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মৌলানা জামিল আহমদ । খাবার পরিবেশনের মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর