প্রকাশিত :  ০৮:২৮, ০৩ অক্টোবর ২০২১

পাকিস্তানের ‘কিং অব কমেডি’ উমর শরীফ আর নেই

পাকিস্তানের ‘কিং অব কমেডি’ উমর শরীফ আর নেই

বিনোদন ডেস্ক: পাকিস্তানের কমেডি রাজা হিসেবে পরিচিত উমর শরীফ (৬৬) আর নেই (ইন্না লিল্লাহে......রাজেউন)। কিংবদন্তি এই কৌতুক অভিনেতা জার্মানিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার পরিবার এবং পাকিস্তানি কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে, তিনি শনিবার মারা গেছেন। তিনি হৃদযন্ত্রের জটিলতায় ভুগছিলেন। আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রে তার অপারেশনের শিডিউল ছিল। এ জন্য ২৮ শে সেপ্টেম্বর এয়ার এম্বুলেন্সে করে তাকে পাকিস্তান থেকে উড়িয়ে নেয়া হয়। পথে যাত্রাবিরতি করা হয় জার্মানিতে। সেখানে তার অবস্থার অবনতি হয়।
এ জন্য একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাকে। কিন্তু তার আর সুস্থ হয়ে দেশে ফেরা হলো না। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন।
জার্মানিতে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত মোহাম্মদ ফয়সাল টুইটারে লিখেছেন, গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, মিস্টার উমর শরীফ আর নেই। তার পরিবার ও বন্ধুবান্ধবদের প্রতি আমাদের গভীর সমবেদনা। তার পরিবারকে সব রকম সহায়তা দিতে হাসপাতালে উপস্থিত রয়েছেন আমাদের কনস্যুল জেনারেল।
এ খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে পাকিস্তানজুড়ে শোক ছড়িয়ে পড়েছে। বিনোদন ও মিডিয়া জগতের সঙ্গে যুক্ত হয়ে এ খবরে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ইমরান খান, বিরোধী দলীয় নেতা শাহবাজ শরীফ, বিলাওয়াল ভুট্টো জারদারি, অনেক রাজনীতিক ও উচ্চ পদস্থ ব্যক্তিবর্গ। ইমরান খান এক বিবৃতিতে বলেছেন, খুব বেশি মেধাবী ছিলেন এই অভিনেতা। তিনি ব্যতিক্রমধর্মী অভিনয় ও কৌতুকের মধ্য দিয়ে আলাদা একটি জায়গা করে নিয়েছিলেন এবং তা উপভোগ করতেন। শিল্পের প্রতি তার এই অবদান বছরে পর বছর স্মরণ করা হবে।
উমর শরীফের জন্ম ১৯৫৫ সালে পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী করাচিতে। ১৯৭৪ সালে তিনি মঞ্চ নাটকে কমেডিয়ান বা কৌতুক অভিনেতা হিসেবে অভিনয় শুরু করেন। প্রায় পাঁচ দশক ধরে তার ক্যারিয়ার বিস্তৃত। এ জন্য তাকে পাকিস্তানের ‘কিং অব কমেডি’ বলা হয়। তিনি টেলিভিশন ও চলচ্চিত্রের সঙ্গে যুক্ত ছিলেন। এর মধ্যে তার অনেক ছবি বড় রকমের হিট হয়েছে। তার এই ক্যারিয়ারের সময়ে কয়েক ডজন দেশে পারফর্ম করেছেন। তার মেধা ছাড়িয়ে গেছে রাজনীতির সীমানা। এমনকি তিনি ভালবাসা ও সম্মান পেয়েছেন পাকিস্তানের প্রতিদ্বন্দ্বী দেশ ভারত থেকেও। কারণ, ভারতের অনেক বিনোদনকর্মী বছরের পর বছর তাকে একজন শিক্ষক এবং একজন মেন্টর হিসেবে সম্মান করেন।



Leave Your Comments


বিনোদন এর আরও খবর