প্রকাশিত :  ১৯:৩১, ০৪ অক্টোবর ২০২১

ম্যানচেষ্টারে ৮ শিশু হত্যার অভিযোগ নার্সের বিরুদ্ধে

ম্যানচেষ্টারে ৮ শিশু হত্যার অভিযোগ নার্সের বিরুদ্ধে

জনমত ডেস্ক: ব্রিটেনের ম্যানচেষ্টারে একজন নার্স ৮ জন শিশুকে হত্যা করেছে। একই সাথে আরও দশজন শিশুকে হত্যার চেষ্টা করেছেন। আর এমন অভিযোগের প্রেক্ষিতে ৩১ বছরের একজন নারীকে আজ যুক্তরাজ্যের আদালতে তোলা হয়েছে।
লুচি লেটবি নামের ওই নার্স চেস্টার হাসপাতালে নবজাতক জন্মদান ইউনিটের দায়িত্বে ছিলেন। দায়িত্বে থাকা অবস্থায় চারজন ছেলে শিশু ও তিনজন মেয়ে শিশুর হত্যাকান্ডের জন্য এই নার্স দায়ী বলে অভিযোগ করে স্বয়ং চেস্টার হসপিটাল কর্তৃপক্ষ। আর এই হত্যাকান্ডের ঘটনাগুলো ঘটে ২০১৫ ও ২০১৬ সালে।
কোর্ট থেকে বলা হয়েছে, এই নার্সের বিরুদ্ধে আটজনকে হত্যা ও দশজনকে হত্যার চেষ্টার অভিযোগ করা হয়েছে। এদিকে বিষয়টি নিয়ে আইনজীবি জানান, এই নারীর বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে তদন্তে এতো শিশুর মৃত্যুর কারন এই নারী বলে প্রকাশ পেয়েছে। যদিও কোর্টে এখন পর্যন্ত এই নারী তার দায় শিকার করেনি।
বিষয়টি নিয়ে ম্যাচেষ্টারের চেস্টার হাসপাতাল থেকে জানানো হয়েছে, ওই সময় নবজাতক জন্মদান ইউনিটে যে কয়েকটি শিশু জন্মের পর বা তার পরবর্তী সময়ে শারীরিক কারনে প্রাণ হারিয়েছে তার পেছনে তাদের বিভাগের এই নার্সের হাত রয়েছে। কয়েকজন অভিভাবকের অভিযোগের প্রেক্ষিতে তারা যখন বিষয়টি নিয়ে তদন্ত করেন তখন বিষয়টি নিশ্চিত হয়েছেন। এখন বিষয়টি কোর্ট দেখছে।



Leave Your Comments


যুক্তরাজ্য এর আরও খবর