প্রকাশিত :  ১০:১৬, ০৫ অক্টোবর ২০২১

রাতে ভোট দিয়ে নৌকার প্রার্থীকে জয়ী করার পরিকল্পনার অভিযোগ

সংবাদ সম্মেলনে প্রতিদ্বন্দ্বি দুই প্রার্থী

 রাতে ভোট দিয়ে নৌকার প্রার্থীকে জয়ী করার পরিকল্পনার অভিযোগ

জনমত ডেস্ক: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপনির্বাচন আগামী ৭ তারিখ। এই নির্বাচনে কেন্দ্র দখল করে, আগের রাতে ভোট দিয়ে নৌকার প্রার্থীকে জয়ী করার পরিকল্পনা চলছে বলে অভিযোগ করেছেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বি অপর দুই প্রার্থী আফজল হক ও প্রেমসাগর হাজরা।
সোমবার দুপুরে ১২টার দিকে মৌলভীবাজার প্রেসক্লাবের এক সংবাদ সম্মেলনে তারা এই অভিযোগ করেন।
এই সময় লিখিত বক্তব্যে তারা বলেন, এই নির্বাচনে প্রচারণার শুরু থেকে আওয়ামী লীগের প্রার্থী বিভিন্নভাবে প্রচার করে বেড়াচ্ছেন, যেকোন মুল্যে কেন্দ্র দখল করে নির্বাচনে ভোট কারচুপি করে তিনি বিজয়ী হবেন। আমাদের বিভিন্ন বিশস্ত সুত্রে আমরা জানতে পেরেছি, নৌকার প্রার্থী শ্রীমঙ্গল পৌরসভা ও শ্রীমঙ্গল সদর ইউনিয়নের সকল ভোট সেন্টার দখল করার পায়তারা করছেন। ভোটের আগের রাতে কেন্দ্র দখল করার পরিকল্পনা করছেন। যেহেতু শ্রীমঙ্গল উপজেলায় কোন দূর্গম এলাকা নেই, সেহেতু আমরা আপনাদের মাধ্যমে নির্বাচন কমিশনের কাছে দাবী জানাচ্ছি প্রত্যেকটি ভোট কেন্দ্রে ভোটের দিন সকালে ভোট শুরু হওয়ার আধা ঘন্টা আগে ব্যালট পেপার পৌছানো হোক।
তারা আরও অভিযোগ করেন, আমরা লক্ষ করেছি, নির্বাচনী  প্রচারনার শুরু থেকেই আমাদের কর্মী সমর্থকদের নৌকা প্রতিকের প্রার্থী তার কর্মী সমর্থকদের দিয়ে বিভিন্ন ভাবে হুমকি ধামকি ভয়ভীতি দেখিয়ে আসছেন, পাশাপাশি আমাদের প্রচারনায় ব্যাঘাত ঘটিয়ে আসছেন। মোটরসাইকেল শোভাযাত্রা, মিছিল এর মাধ্যমে শহর জুড়ে ত্রাশের রাজত্ব সৃষ্টি করে ভোটারদেরকে ভয়ভীতি দেখাচ্ছেন। এহেন কর্মকান্ড সুষ্ঠ নির্বাচনের অন্তরায় বলে আমরা মনে করছি।
তারা সংবাদ সন্মেলনে প্রশাসনের কাছে দাবী জানান, উপজেলার সকল ভোট কেন্দ্রে বিজিবি মোতায়েনের। পাশাপাশি শ্রীমঙ্গল পৌরসভা ও সদর ইউনিয়নের সব সেন্টারের জন্য আলাদাভাবে ম্যাজিস্ট্রেট নয়োগ করা হোক।
এ নির্বাচনে যদি নৌকার প্রার্থী কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করে, যদি ভোট কারচুপি করতে চায়, তাহলে একটি সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হবে বলে আমরা আশঙ্খা করছি।
এসব অভিযোগ প্রসঙ্গে মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানান, নির্বাচন সুন্দর ভাবে সম্পন্ন হবে। আমরা আমাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করব। এর বাইরে কোন ধরণের আশংকা নেই। 
এই নির্বাচনে নৌকার প্রার্থী ভানু লাল রায়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্বতন্ত্র পার্টি আফজল হক (ঘোড়া) ও প্রেমসাগর হাজরা (আনারস)। এই নির্বাচনে অপর প্রার্থী জাতীয় পার্টির মিজানুর রব (লাঙ্গল)।




Leave Your Comments


সিলেটের খবর এর আরও খবর