ইসলামের টানে অভিনয় ত্যাগ

প্রকাশিত :  ০৮:৩৩, ০৬ অক্টোবর ২০২১

২ বছর পর প্রকাশ্যে এলেন ‘সিক্রেট সুপারস্টার’ জাইরা

২ বছর পর প্রকাশ্যে এলেন ‘সিক্রেট সুপারস্টার’ জাইরা

জনমত ডেস্ক: অভিনয় জগত ছাড়বার পর ইনস্টাগ্রামে প্রথমবার নিজের ছবি পোস্ট করলেন জাইরা ওয়াসিম। নিষ্ঠার সাথে ধর্মীয় বিধিনিষেধ অনুসরণের জন্য মাত্র ১৮ বছর বয়সেই অভিনয় কেরিয়ারে ইতি টেনেছেন জাইরা ওয়াসিম।
২০১৯ সালের ৩০ জুন সকলকে অবাক করে দিয়ে ‘দঙ্গল’, ‘সিক্রেট সুপারস্টার’-এর মতো ছবির মুখ জাইরা ঘোষণা করেন শোবিজ দুনিয়ার সাথে সব সম্পর্ক ছিন্ন করছেন তিনি। অভিনয় কেরিয়ারের সাথে ধর্মীয় বিশ্বাসের সঙ্ঘাতের বিষয়টি সামনে এনে জাইরার অকাল অবসর নেন। এ নিয়ে কম শোরগোল পড়েনি, তবে নিজ সিদ্ধান্তে অবিচল ছিলেন এই কাশ্মিরি কন্যা। অভিনয় ছাড়ার আড়াই বছর পর প্রথমবার ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করলেন জাইরা।
জাইরার পোস্ট করা ছবিতে একটা ব্রিজের উপর হাঁটতে দেখা গিয়েছে তাকে। বোরকা পরে রয়েছেন বলিউডের সাবেক নায়িকা। ক্যামেরার দিকে পিঠ করে রয়েছেন তিনি, ছবির ক্যাপশনে তিনি লিখেছেন- ‘অক্টোবর সামের সূর্যকিরণ’। ছবিতে তার মুখ দেখা যাচ্ছে না, তবুও এত দিন পর জাইরার ঝলক দেখতে পেয়ে উচ্ছ্বসিত তার অনুরাগীরা।
অভিনয় জগত ছাড়বার সাথে সাথেই নিজের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে শোবিজ সম্পর্কিত সব ছবি মুছে দিয়েছিলেন জাইরা, এমনকি অনুরাগীদেরও তিনি গত বছর নভেম্বরে অনুরোধ জানান তার পুরোনো ছবি যেন তারা ডিলিট করে দেয়। জীবনের নতুন অধ্যায় অভিনয় জগতের কোনো স্মৃতিচিহ্ন সঙ্গে রাখতে চান না তিনি।
জাইরা তার অভিনীত শেষ ছবি 'দ্য স্কাই ইজ পিঙ্ক' মুক্তির আগেই বলিউডকে বিদায় জানান। অভিনয় কেরিয়ারের ইতি টানার প্রসঙ্গে সোশ্যাল মিডিয়া পোস্টে জাইরা লিখেছিলেন, 'আমি বুঝতে পেরেছি আমি বহু দিন ধরেই অন্য একজন হয়ে ওঠার চেষ্টা করে চলাচ্ছিলাম। আমি বুঝতে পেরেছি, যদিও আমি এখানে সুন্দরভাবে ফিট হতে পারব কিন্তু আমি এটার জন্য নয়। এখানে আমাকে অনেক ভালোবাসা, সমর্থন, প্রশংসা পেয়েছি, কিন্তু এই ফিল্ড আর যেটা করেছে তা হলো আমাকে ধীরে ধীরে অবমাননার দিকে ঠেলে দিয়েছে, ক্রমশ অসচেতন ভাবে আমি আমার ঈমান (বিশ্বাস)-এর থেকে দূরে সরে যাচ্ছি। কারণ আমি এমন একটা পরিবেশে কাজ করতাম যা ক্রমাগত আমার ঈমানের মাঝে এসে দাঁড়াত, ধর্মের সাথে আমার সম্পর্ক বিপন্ন হয়ে পড়েছিল।' সূত্র : হিন্দুস্তান টাইমস



Leave Your Comments


বিনোদন এর আরও খবর