প্রকাশিত :  ১৫:৩১, ০৭ অক্টোবর ২০২১

১৯৭০ সালের নির্বাচনী সীমানায় ফিরে চান রাজনগর উপজেলার বাসিন্দারা, লন্ডনে সভা

১৯৭০ সালের নির্বাচনী সীমানায় ফিরে চান রাজনগর উপজেলার বাসিন্দারা, লন্ডনে সভা

মৌলভীবাজার-৩, মৌলভীবাজার সদর ও রাজনগর উপজেলা নিয়ে ১৯৭৮ সাল থেকে নির্বাচন হয়ে আসছে। কিন্তু ১৯৭০ সালের সংসদীয় নির্বাচনী সীমানা ফিরে যেতে চায় মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার বাসিন্দারা। সেই সময় রাজনগর উপজেলা ও কমলগঞ্জ উপজেলার ৪টি ইউনিয়ন নিয়ে গঠিত ছিলো এই আসনটি। ১৯৭৮ সালে রাজনগর উপজেলাকে মৌলভীবাজার সদরের সাথে সম্পৃক্ত করে গঠন করা হয় মৌলভীবাজার ৩ আসন। তবে বর্তমানে আবারো সেই ১৯৭০ সালের নির্বাচনী সীমানায় ফিরে যেতে লন্ডনে সভা করেছেন রাজনগর উপজেলার বাসিন্দারা। 

‘রাজনগর সংসদীয় আসন পুনরুদ্ধার পরিষদ’ যুক্তরাজ্যের উদ্যোগে গত ৪ অক্টোবর পূর্ব লন্ডনের ব্রিকলেইনের একটি রেস্টুরেন্টে সভা অনুষ্ঠিত হয়। 

সংগঠনের সচিব নুরুল ইসলাম কিসলুর পরিচালনায় ও আহবায়ক শাহ মইজুর রহমান শামীমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন  বীর মুক্তিযাদ্ধা আব্দুল মন্নান, যুক্তরাজ্য আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জালাল উদ্দীন জালাল, রাজনগর ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি আব্দুল হান্নান তরফদার মসুদ, কমিউনিটি নেতা ময়নুল ইসলাম, শাহ এম রহমান শামীম, তারাউল ইসলাম, রাজু আহমদ, কবির আহমদ, মোহাম্মদ শাহিদুর রহমান, মুহিবুর রহমান চৌধুরী, দেলোয়ার হোসেন, ওয়ারিস আলী, জাহাঙ্গীর বখত, মঈনুল ইসলাম, সাইফুর রহমান বাসকিন, আরুন আলী, শাহ মোহাম্মদ জুবেদ, জুনেদ আহমদ শিপু, এম এ খান জাকির, মোহাম্মদ আব্দুর রব প্রমুখ। 

সভায় আগামী নির্বাচনের পূর্বেই রাজনগর উপজেলাকে পূর্বের সংসদীয় আসনে সম্পৃক্ত করতে নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান। অন্যতায় গণআন্দোলন সহ আইনী প্রক্রিয়া শুরু করা হবে বলে বক্তারা হুশিয়ার দেন।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর