প্রকাশিত :  ০৭:৩২, ১০ অক্টোবর ২০২১

গোল উৎসব করে জিতল ইংল্যান্ড

গোল উৎসব করে জিতল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে অ্যান্ডোরার বিপক্ষে গোল উৎসব করেছে ইংল্যান্ড। ‘আই’ গ্রুপের এই ম্যাচে অ্যান্ডোরাকে ৫-০ গোলে উড়িয়ে বড় জয় পেয়েছে গ্যারেথ সাউথগেটের দল। তাতে বিশ্বকাপে খেলার আরও কাছে চলে গেল তারা
শনিবার রাতে অ্যান্ডোরার মাঠে বেন চিলওয়েলের গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন বুকায়ো সাকা। আর দ্বিতীয়ার্ধে একে একে জালে বল পাঠান ট্যামি আব্রাহাম, জেমস ওয়ার্ড-প্রাউস ও জ্যাক গ্রিলিশ।
ইংলিশরা গোলের উদ্দেশ্যে ১৭টি শট নেয়, যার আটটি ছিল লক্ষ্যে। পুরো ম্যাচে একটি মাত্র শটই নিতে পারে অ্যান্ডেরা।
অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ অ্যান্ডোরার বিপক্ষে গ্যারেথ সাউথগেট অধিনায়ক হ্যারি কেনকে নামাননি। কিন্তু হ্যারি না নামলেও তার সতীর্থরা দারুণ খেলেছে। ম্যাচের ১৭তম মিনিটে গোল উৎসবের সূচনা করেন চিলওয়েল। ৪০ মিনিটের সময় গোল করেন বুকায়ো সাকা। এই দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইংলিশরা।
দ্বিতীয়ার্থে ফিরে ম্যাচের ৫৯তম মিনিটে ট্যামি আব্রাহাম ও ৭৯তম মিনিটে জেমস ওয়ার্ড-প্রোসি গোল করলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় ইংল্যান্ড।
৮৬তম মিনিটে গোল করে ব্যবধান আরও বাড়ান গ্রেলিশ। ডি-বক্সে ঢুকে প্রতিপক্ষের ওই দুই জনের মাঝ দিয়েই নিচু শটে গোলটি করেন ম্যানচেস্টার সিটি মিডফিল্ডার।
তাতে ১৪ বছর পর অ্যান্ডোরার মাঠে খেলতে গিয়ে ৫-০ ব্যবধানের জয় নিয়ে দেশে ফিরে ইংল্যান্ড।
এই জয়ে কাতার বিশ্বকাপের মূল পর্বের আরও কাছে পৌঁছে গেল গ্যারেথ সাউথগেটের দল। ৭ ম্যাচ থেকে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে তারা। ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আলবেনিয়া। আর ১৪ পয়েন্ট নিয়ে পোল্যান্ড আছে তৃতীয় স্থানে।
উল্লেখ্য, এই প্রথম ইংল্যান্ডের কোনো ম্যাচ সম্পূর্ণ নারী রেফারি ও তার সহযোগীদের দ্বারা পরিচালিত হলো। মাঠের তিন রেফারির প্রধান রেফারি ইউক্রেনের কাতেরিনা মনজুল, দুই সহকারী তারই স্বদেশি মারিনা স্ত্রিলেৎস্কা ও স্ভিৎলানা গ্রুশাকো। ভিডিও অ্যাসিসটেন্স রেফারির দায়িত্বে ছিলেন সেও নারী, ফ্রান্সের স্তেফানি ফ্রাপা। 



Leave Your Comments


খেলাধূলা এর আরও খবর