প্রকাশিত :  ১৩:৫৪, ১০ অক্টোবর ২০২১
সর্বশেষ আপডেট: ১৩:৫৫, ১০ অক্টোবর ২০২১

রাশিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে ১৬ প্যারাসুট জাম্পার নিহত

রাশিয়ায় বিমান বিধ্বস্ত হয়ে ১৬ প্যারাসুট জাম্পার নিহত

জনমত ডেস্ক: রাশিয়ায় প্যারাসুট জাম্পারবাহী একটি বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৬ জন। দেশটির ইমার্জেন্সি মন্ত্রীর বরাত দিয়ে এ খবর দিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স। খবরে জানানো হয়েছে, রোববার রাশিয়ার তাতারস্তান প্রদেশে ওই দুর্ঘটনা ঘটে। সেখানকার মেনজেলিনস্কি শহরে বিমানটি বিধ্বস্ত হয়। এসময় বিমানটিতে ২০ প্যারাসুট জাম্পার ও ২ জন ক্রু সদস্য ছিল। দুর্ঘটনায় ৬ জনের অবস্থা গুরুতর। বিধ্বস্ত হওয়া বিমানটি দুই ইঞ্জিনের লেট এল-৪১০ মডেলের ছিল।
এ মডেলের বিমান মূলত স্বল্প দূরত্বের পরিবহণ বিমান হিসেবে পরিচিত। বিমানটির মালিকানা ছিল মেনজেলিনস্কি শহরের এরোক্লাবের। মূলত এ এলাকাটি প্যারাসুট জাম্পিং ও ট্রেনিং এর জন্য বিখ্যাত। এখানে স্থানীয়, ইউরোপীয় এবং বিশ্ব চ্যাম্পিয়নশীপ আয়োজিত হয়।
ধারণা করা হচ্ছে, বিমানের একটি ইঞ্জিন বিকল হয়ে গেলে এই দুর্ঘটনা ঘটে। সাম্প্রতিক বছরগুলোতে রাশিয়ার বিমান নিরাপত্তা স্টান্ডার্ড কঠিন করা হয়েছে। কিন্তু তারপরেও দুর্ঘটনা ঘটেই চলেছে। গত মাসেও একটি আনটোনভ আন-২৬ মডেলের বিমান বিধ্বস্ত হয়ে রাশিয়ার দূর প্রাচ্যে। এতে ৬ জন নিহত হয়েছিলেন। গত জুলাই মাসেও এক বিমান দুর্ঘটনায় কামচাটকা অঞ্চলে ২৮ জন নিহত হয়েছিলেন।



Leave Your Comments


আন্তর্জাতিক এর আরও খবর