প্রকাশিত :  ১৫:২৬, ১০ অক্টোবর ২০২১
সর্বশেষ আপডেট: ১৫:২৯, ১০ অক্টোবর ২০২১

বাংলাদেশ মাফিয়া রাষ্ট্রে পরিণত হয়েছে: জাফরুল্লাহ চৌধুরী

বাংলাদেশ মাফিয়া রাষ্ট্রে পরিণত হয়েছে: জাফরুল্লাহ চৌধুরী
জনমত ডেস্ক : বাংলাদেশ একটি মাফিয়া রাষ্ট্রে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘নাগরিকদের ভোটাধিকার ও স্বাধীন নির্বাচন কমিশন কোন পথে’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
রাষ্ট্র সংস্কার আন্দোলন, ভাসানী অনুসারী পরিষদ এবং গণসংহতি আন্দোলনের উদ্যোগে এই অনুষ্ঠান আয়োজিত হয়।
ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সংবিধান কোন পবিত্র ধর্মীয় গ্রন্থ নয় যে এর পরিবর্তন করা যাবে না। দেশের শান্তির জন্য, জনগণের ভোটাধিকার রক্ষার জন্য সংবিধান পরিবর্তন করতে হবে। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হয় না তা আওয়ামী লীগ প্রমাণ করেছে। তাই নিরপেক্ষ নির্বাচনের জন্য সংবিধান পরিবর্তন করতে হবে।
তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রীর নোবেল পুরস্কার না পাওয়া দুঃখজনক। রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য নোবেল পুরস্কারের তালিকায় আছে। রোহিঙ্গাদের সাহায্য করার জন্য প্রধানমন্ত্রীর অবদান আছে। কিন্তু দেশে আইনের শাসন না থাকার জন্য প্রশ্ন উঠতে পারে। জাতিসংঘের সাথে চুক্তি হয়েছে। এই চুক্তি তো আরো ১৫দিন আগেই হতে পারতো। হয়নি ভারতের চক্রান্তে। বাংলাদেশের কিছু আমলা আছে, জনগণের টাকায় চলে কিন্তু কাজ করে ভারতের হুকুমে।
দেশের অবস্থা তুলে ধরে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, দেশে ২০ লক্ষ মামলা বিচারের অপেক্ষায় পড়ে আছে। খালেদা জিয়ার জামিন হয় না আমাদের বিচার প্রক্রিয়ায়। যে টাকা চুরি হয় নাই তার জন্য খালেদা জিয়া আটক আছেন। জনগণ দেশের মালিক, কিন্তু জনগণ তাদের অধিকার থেকে বঞ্চিত। আমরা খেতে পাই না, জিনিসপত্রের দাম বৃদ্ধি পাচ্ছে। আমাদের পক্ষে কথা বলার কেউ নাই। কনক সারোয়ারের বোন রাকাকে কেন ধরা হয়েছে? কারণ, বাংলাদেশ একটি মাফিয়া রাষ্ট্রে পরিণত হয়েছে।
দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, রাস্তায় নামতে হবে। আমাদের সবাইকে সম্মিলিতভাবে রাস্তায় নামা ছাড়া কোন উপায় নাই। যে স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধ করেছিলাম তা বাস্তবায়নের জন্য রাস্তায় নামা ছাড়া কোন উপায় নাই।
এ সময় বিদেশি গোয়েন্দা বাহিনীর তৎপরতা ক্রমে বাংলাদেশে সক্রিয় হয়ে উঠছে বলে উদ্বেগ প্রকাশ করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।


Leave Your Comments


জাতীয় এর আরও খবর