প্রকাশিত :  ১৪:০০, ১৪ অক্টোবর ২০২১
সর্বশেষ আপডেট: ১৪:১২, ১৪ অক্টোবর ২০২১

ইন্ডাষ্ট্রির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের প্রাণজ উপস্থিতিতে অনুষ্ঠিত হলো কারী লাইফ এওয়ার্ড ও গালা ডিনার

ইন্ডাষ্ট্রির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের প্রাণজ উপস্থিতিতে অনুষ্ঠিত হলো কারী লাইফ এওয়ার্ড ও গালা ডিনার

জনমত রিপোর্টঃ লন্ডনের অভিজাত এক ভেন্যুতে অনুষ্ঠিত কারী লাইফ এওয়ার্ড ২০২১ এ যুক্তরাজ্যের সেরা শেফ ও রেস্টুরেটার্সদের সম্মাণনা দেয়া হয়েছে।
গত ১০ অক্টোবর সেন্ট্রাল লন্ডনের রয়্যাল ল্যাঙ্কাস্টার হোটেলে আয়োজিত বার্ষিক কারী লাইফ এওয়ার্ড ও গালা ডিনারে ইন্ডাষ্ট্রির শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ ও খাদ্যরসিকরা একত্রিত হয়েছিলেন।
৪ থেকে ১০ অক্টোবর ২০২১ পর্যন্ত অনুষ্ঠিত জাতীয় কারী সপ্তাহের সফল সমাপ্তি ঘটে কারী লাইফ এওয়ার্ড বিতরণ এবং রেস্টুরেন্ট ট্রেড শো ওয়ার্ল্ড কারী এক্সপো আয়োজনের মধ্য দিয়ে।
অনুষ্ঠানের শুরুতে বিগত দেড় বছরে করোনা মহামারির সময়ে কারি ইন্ডাষ্ট্রির যারা মৃত্যুবরণ করেছেন তাদের ওপর নির্মিত একটি ভিডিও তথ্যচিত্র প্রদর্শনীর মাধ্যমে তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।
বিবিসির প্রবীন নিউজকাস্টার এঞ্জেলা রিপন ও ব্রেকফাষ্ট অনুষ্ঠানের উপস্থাপক মাইক বুশেল এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কনফেডারেশন অব ব্রিটিশ ইন্ডাষ্ট্রিজ (সিবিআই) এর প্রেসিডেন্ট লর্ড কারেন বিলিমোরিয়া ও অনলাইন অর্ডারিং কোম্পানী  জাষ্ট ইট ইউকে’র একাউন্ট ডিরেক্টর মার্ক ফিঞ্চ।
বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর এবং জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে “শোনো একটি মুজিবরের কন্ঠ থেকে” গানটি গেয়ে শোনান বিলেতের সবচেয়ে জনপ্রিয় বাঙালি সঙ্গীত শিল্পী হিমাংশু গোস্বামী এবং পেছনে বিশাল স্ক্রীনে তখন বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ দেখানো হয়।
স্বাগত বক্তব্য রাখেন কারি লাইফ এর সম্পাদক সৈয়দ বেলাল আহমদ এবং ধন্যবাদ জ্ঞাপন করেন কারি লাইফ এর প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা।
মোট ছয়টি ক্যাটাগরিতে ৪৬টি এওয়ার্ড প্রদান করা হয়। এরমধ্যে রয়েছে, কারি লাইফ এডিটর চয়েস এওয়ার্ড, কারি লাইফ বেষ্ট রেষ্টুরেন্ট, বেষ্ট শেফ, বেষ্ট কাস্টমার চয়েস, বেষ্ট টেকওয়ে ও সাপ্লায়ার অব দ্যা ইয়ার এওয়ার্ড। হেডলাইন স্পন্সর জাস্ট ইট এর সহযোগিতায় অনুষ্ঠানে আরো সহায়তা করে কোবরা বিয়ার, ইউনিসফট, ওয়ার্ক পারমিট ক্লাউড ও ট্রেভেল লিংক। অনুষ্ঠানে লেবার ও কনজারভেটিভ পার্টির ৫ জন এমপি উপস্থিত ছিলেন এবং তারা বিজয়িদের হাতে এওয়ার্ড তুলে দেন।
লেবার দলীয় ইলফোর্ড নর্থ এর এমপি ও চাইল্ড পোভার্টি বিষয়ক শ্যাডো মন্ত্রী ওয়েস ষ্ট্রীটিংও অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
সিবিআই প্রেসিডেন্ট এবং কোবরা বিয়ার এর চেয়ারম্যান লর্ড করন বিলিমোরিয়া সরকারের “বিল্ট ব্যাক বেটার” কর্মসূচীর সমালোচনা করে বলেন, আমি বিশ্বাস করি এটা হবে বিল্ট ফরওয়ার্ড বেটার।
জাস্ট ইট এর ইউকে মার্কেটিং ডিরেক্টর ম্যাট বিশবি বলেন, কারী লাইফ এওয়ার্ডের স্পন্সর হতে পেরে আমরা ভীষণভাবে আনন্দিত এবং এর সাথে সম্পৃক্ত হয়ে আমরা আমাদের সবচেয়ে মূল্যবান ই-াষ্ট্রিকে উদযাপন করছি। আজ যারা এওয়ার্ড পেয়েছেন এবং যারা এওয়ার্ডের জন্য মনোনিত হয়েছেন, তাদের সবাকে জাস্ট ইট এর পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি।
অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ছিলেন গগন মাহিন্দ্র এমপি, এ্যারন বেল এমপি, গ্রেগ স্মিথ, শ্যারলোট নিকোলাস এমপি, ওয়েস স্ট্রিটিং এমপি, সেলিব্রেটি শেফ অ