প্রকাশিত :  ১০:২০, ১৫ অক্টোবর ২০২১
সর্বশেষ আপডেট: ১৯:২৩, ১৫ অক্টোবর ২০২১

বৈরুতে গুলিতে ৬ জন নিহত: শোক দিবস পালন করছে লেবাননবাসী

বৈরুতে গুলিতে ৬ জন নিহত: শোক দিবস পালন করছে লেবাননবাসী

আন্তর্জাতিক ডেস্ক: লেবাননের রাজধানী বৈরুতে বিক্ষোভে এলোপাতাড়ি ছোড়া গুলিতে ৬ জন নিহত ও বহু মানুষ আহত হওয়ার ঘটনায় শুক্রবার শোক দিবস পালন করছে লেবাননবাসী। সহিংস ঘটনার পর দেশটির প্রধানমন্ত্রী নাজিব মিকাতি এক টুইট বার্তায় এ শোক দিবস পালনের ঘোষণা দেন। এ ঘটনায় ক্ষমাও চেয়েছেন তিনি।
বৃহস্পতিবার কালো পোশাকে শত শত হিজবুল্লাহ সমর্থক বৈরুত জাস্টিস প্যালেসে সমবেত হন। বৈরুত বন্দরে ২০২০ সালের ৪ আগস্টের ভয়াবহ বিস্ফোরণে ২১৯ জন নিহত ও কয়েকশ মানুষ আহত হওয়ার ঘটনার তদন্ত কাজে পক্ষপাতিত্বের অভিযোগে বিচারপতি তারেক বিতারকে সরিয়ে দেওয়ার আহ্বান জানাতে এ বিক্ষোভ করেন তারা। লেবাননের রাজনৈতিক দল আমাল মুভমেন্টের সদস্যরাও এ বিক্ষোভে অংশ নেন। খবর বিবিসির।
বিক্ষোভ চলাকালে দুর্বৃত্তদের চালানো এলোপাতাড়ি গুলিতে ছয় জন নিহত এবং আরও অন্তত ৩২ জন আহত হন। এ সহিংসতার ঘটনায় এখন পর্যন্ত ৯ জনকে আটক করা হয়েছে বলে দেশটির সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।
বিক্ষোভের ডাক দেওয়া হিজবুল্লাহ বলছে, বন্দুকধারীরা ছাদ থেকে বিক্ষোভকারীদের ওপর গুলি চালায়। তারা একটি খ্রিস্টান উপদলকে এ ঘটনায় দোষারোপ করেছে, যদিও গ্রুপটি এই অভিযোগ অস্বীকার করেছে।
তারেক বিতার বৈরুত ক্রিমিনাল কোর্টের প্রধান বিচারক। বৈরুত বন্দরে বিস্ফোরণের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দায়িত্বপ্রাপ্ত দ্বিতীয় কর্মকর্তা তিনি। এর আগে সাবেক দুই মন্ত্রীর বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়ায় প্রথম তদন্ত কর্মকর্তা অপসারিত হন।



Leave Your Comments


আন্তর্জাতিক এর আরও খবর