img

১০৬ রানেই ডাচদের গুড়িয়ে দিল আইরিশরা

প্রকাশিত :  ১২:৫৫, ১৮ অক্টোবর ২০২১

১০৬ রানেই ডাচদের গুড়িয়ে দিল আইরিশরা

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে ১০৬ রানেই গুঁড়িয়ে দিল আয়ারল্যান্ড। এই ম্যাচেই নতুন বিশ্ব রেকর্ড গড়লেন আয়ারল্যান্ডের তারকা পেসার কার্টিস ক্যাম্পার। নেদারল্যান্ডের বিপক্ষে চার বলে ৪ উইকেট শিকারের অনন্য নজির গড়েন এই পেসার।
সোমবার নেদারল্যান্ডসের বিপক্ষে দশম ওভারে বোলিংয়ে এসেই চার বলে চার উইকেট শিকার করে ইতিহাস গড়েন আয়ারল্যান্ডের এই পেসার। তার শিকার হয়ে একে একে সাজঘরে ফেরেন ডাচ ব্যাটসম্যান কলিন অ্যাকারম্যান, রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস ও রোয়েলফ ফন ডার মারউই।
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর আগে চার বলে ৪ উইকেট শিকারের নজির স্থাপন করেন শ্রীলংকান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা ও আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান।
সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস। প্রথমে ব্যাটিং নেমেই বিপাকে পরে যায় তারা। স্কোর বোর্ডে ১ রান জমা করেই সাজঘরে ফেরেন ওপেনার বেন কুপার। শূন্য রানে রান আউট হয়ে ফেরেন তিনি।
এরপর দলীয় ২২ রানে ফেরেন বাস ডি লিড, ৫১ রানে ফেরেন কলিন অ্যাকারম্যান। ২ উইকেটে ৫১ রান করা নেদারল্যান্ডস। এরপর শূন্য রানের ব্যবধানে হারায় ৪ উইকেট। ১০ ওভারে চার বল ৪ উইকেট শিকার করেন কার্টিস ক্যাম্পার।   
টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে দুই দলের সম্মুখ লড়াইয়ে এগিয়ে রয়েছে ডাচরা। ১২ ম্যাচের সাক্ষাতে নেদারল্যান্ডস জয় পেয়েছে সাত ম্যাচে আর আইরিশরা জিতেছে চারটিতে।
নেদারল্যান্ডস: ম্যাক্স ও\'দাউদ, বেন কুপার, বাস ডি লিড, কলিন অ্যাকারম্যান, রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডস, রোয়েলফ ফন ডার মারউই, পিটার সিলার, লগান ফন বিক, ফ্রেড ক্লাসেন ও ব্রেন্ডন গ্লোভার।
আয়ারল্যান্ড: পল স্টারলিং, কেভিন ও\'ব্রায়েন, অ্যান্ড্রু ব্যালবার্নি (অধিনায়ক), গ্যারেথ ডিলানি, হ্যারি টেক্টর, কার্টিস কাম্পার, নেইল রক (উইকেটরক্ষক), সিমি সিং, মার্ক এডায়ার, বেনজামিন হোয়াইট ও জশুয়া লিটল।

img

বিশ্বকাপে খেলতে পারবো কিনা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না: তাসকিন

প্রকাশিত :  ১২:২০, ১২ মে ২০২৪

আজ সকালেই জানা গিয়েছিল পাঁজরের চোটে পড়েছেন তাসকিন আহমেদ। যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে খেলেননি টাইগার এই পেসার। বিশ্বকাপের আগমুহূর্তে এমন খবরে যেন শঙ্কার কালো মেঘ দেখা দিয়েছে। তারকা এই পেসারের চোট কতটা গুরুতর এই প্রশ্ন এখন সবার। 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারবেন কিনা তা এখনো নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। তাসকিনের ইনজুরি প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘তাসকিন শেষ ম্যাচে (চতুর্থ ম্যাচে) বোলিং করতে গিয়ে পাঁজরে কিছুটা ব্যথা অনুভব করে। সেই ব্যথা আজ সকালেও ছিল যে কারণে ম্যাচ খেলানো হয়নি। সে পর্যবেক্ষণে রয়েছে।’  

এই পেসারের চোট কতটা গুরুতর তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। তার স্ক্যান রিপোর্ট এখনও হাতে আসেনি। রিপোর্ট হাতে পেলে বিস্তারিত জানা যাবে।

আজ (রোববার) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তাসকিন। বিশ্বকাপ খেলতে পারবেন কিনা এমন প্রশ্নে টাইগার এই পেসার বলেন, ‘এখনই কোনো কিছু নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।’