img

আমি এখন সম্পূর্ণ টেনশনমুক্ত, বললেন ন্যান্সি

প্রকাশিত :  ১০:০৩, ০৮ নভেম্বর ২০২১

আমি এখন সম্পূর্ণ টেনশনমুক্ত, বললেন ন্যান্সি

জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। মাস দুয়েক আগেই বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন তিনি মোহসিন মেহেদীর সঙ্গে। বিয়ের পর থেকেই অন্যরকম সময় পার করছেন দুজন। তবে এরমধ্যে কোথায় ঘুরতে যেতে পারেননি। কারণ রাজধানীর নিজেদের নিকেতনের বাসায় আতিথেয়তা করতে করতেই সময় গেছে তাদের। ব্যস্ত সময় পার করেছেন এতদিন। এখন কি অবস্থা? ন্যান্সি উত্তরে বলেন, আর বলবেন না। বিয়ের অনুষ্ঠানের পর থেকে অবসর সময় পাইনি একদমই।
কারণ সবাইকে বিয়ের আয়োজনে আমন্ত্রণ জানাতে পারিনি। তাই পরবর্তীতে বাসায় ভাগে ভাগে সবাইকে ডেকে আতিথেয়তার কাজটি সম্পন্ন করেছি। তবে দু-একদিন পর পরই এমন আয়োজন করেছি। তাই একদমই রিল্যাক্স হতে পারিনি। তবে ব্যস্ততা পার করে গত দু-তিন দিন ধরেই বেশ আছি। নিজেকে সময় দিচ্ছি। জীবনের এ পর্যায়ে এসে কেমন উপলব্ধি হচ্ছে? ন্যান্সি হেসে বলেন, আমি এখন সম্পূর্ণ টেনশনমুক্ত। কারণ বাসার যত কাজ, রোদেলার পড়াশোনা, অন্যান্য দায়িত্ব সব কিছু মোহসীন নিজেই সামলাচ্ছে। আমাকে তেমন কোনো কিছু করতেই দিচ্ছে না। বিয়ের আগে এতদিন এই সবই আমারই সামলাতে হয়েছে। গান কি করা হচ্ছে এখন? উত্তরে এ গায়িকা বলেন, এই সময়ে গান করা হয়নি। তবে ‘সুবহে সাদিক’ নামে একটি গান প্রকাশ হয়েছে কদিন আগে। এতে আমার সহশিল্পী আসিফ আলতাফ। অত্যান্ত ভালো গায় সে। এ গানটিও তার কথা-সুরের। গানটি থেকে ভালো সাড়া মিলছে। আর অনুপম থেকে আমার আরও ৮ টি গান প্রকাশের অপেক্ষায় আছে। সিএমভি ও সিডি চয়েস থেকেও নতুন গান আসবে। আপনার মেয়ে রোদেলার কি অবস্থা? ন্যান্সি বলেন, রোদেলার তো শিডিউলই নেই! কারণ পড়াশোনায় প্রচ- ব্যস্ত। পাশাপাশি নাচের ও পিয়ানোর ক্লাস করছে। সামনে থেকে ফুয়াদ নাসের বাবু ভাইয়ের কাছে গিটার ক্লাস করবে সে। র‌্যাম্পের একটি ক্লাসে ভর্তি করতে চেয়েছিলাম গ্রুমিংয়ের জন্য। কিন্তু এখন সময়ের অভাবে সেটা হচ্ছে না। তাহলে তো সব দিক দিয়েই তৈরি হচ্ছে সে? ন্যান্সি বলেন, রোদেলাকে নিয়ে আমাদের পরিকল্পনা অন্যরকম। দুই বছর পর থেকেই স্টেজ শুরু করবে সে। মিউজিশিয়ানদের সঙ্গে প্র্যাকটিস শুরু করবে সামনে। ভবিষ্যতে ওকে যেন কোথাও আটকাতে না হয় সেভাবেই তৈরি হচ্ছে সে। বিয়ের পর তো ঘুরতে যাওয়া হয়নি আপনাদের। পরিকল্পনা কি? ন্যান্সি বলেন, সময়ই পাইনি এতদিন। তবে পরিকল্পনা আছে দেশের বাইরে কেথায় খুব দ্রুতই ঘুরতে যাওয়ার।

img

নারীবাদ নিয়ে নোরা ফাহেতির মন্তব্যে ক্ষুদ্ধ নেটিজেনরা

প্রকাশিত :  ০৫:০০, ২৬ এপ্রিল ২০২৪

নারীবাদ নিয়ে মন্তব্য করায় নেটিজেনদের কাছে সমালোচনায় বলিউডের অন্যতম জনপ্রিয় ড্যান্সার ও অভিনেত্রী নোরা ফাতেহি। এক সাক্ষাৎকারে নারীবাদ নিয়ে মন্তব্য করায় নেটিজেনরা তার ওপর রেগে আগুন । 

সম্প্রতি একটি পডকাস্টের সাক্ষাৎকারে নোরা বলেছেন, নারীবাদ আসলে সমাজটাকে ধ্বংস করে ফেলেছে। আমি বলছি না যে মেয়েরা পড়াশোনা করবে না বা চাকরি করবে না; অবশ্যই করবে। তবে, এর একটা মেয়াদ বা সময়কাল আছে। পুরুষ চাকরি করবে, টাকা উপার্জন করবে, খাবার আনবে ও পরিবারকে রক্ষা করবে।

তিনি বলেন, অন্যদিকে নারী মা হবে, সন্তানের দেখাশোনা করবে, রান্না করবে, ঘরের কাজ করবে। নারী–পুরুষের ভূমিকা এমনই হওয়া উচিত। এতে খারাপ কী! আমি এভাবেই চিন্তা করি। শুনলে মনে হবে, আমি হয়তো এখনো আদ্যিকালেই পড়ে আছি বা ওল্ড স্কুল। তবে, এটাই আমার বিশ্বাস। 

নোরার কথা শুনে কার্যত অবাক সবাই। তিনি নিজে দাপিয়ে কাজ করছেন বহির্বিশ্বে, অথচ তিনি মেয়েদের বাড়ির কাজে বাঁধতে চাইছেন। নোরার কথা বিরক্ত হয়ে এক ব্যক্তি লেখেন, ‘উনি কেন এখনো বিয়ে করে বাচ্চা লালনপালন না করে বেপর্দা হয়ে নাচানাচি করে বেড়াচ্ছেন? সিনেমায় যতই নায়িকা হন না কেন, ব্যক্তিগত জীবনে আপনি আসলে একটা খলচরিত্র।

অন্য আরেক ব্যক্তি লেখেন, এত ফালতু কথা আমি জীবনে শুনিনি। বুঝেছি, উনি কাদের খুশি করতে এসব কথা বলছেন! ওনার ভক্তরা তো সাধারণত পুরুষ। উনি আসলে ওনার পুরুষ ভক্তদের খুশি করতে চান।