img

ভাড়া বাড়ানোর আশ্বাসে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট স্থগিত

প্রকাশিত :  ১৬:৫১, ০৮ নভেম্বর ২০২১

ভাড়া বাড়ানোর আশ্বাসে পণ্যবাহী যানবাহনের ধর্মঘট স্থগিত

জনমত ডেস্ক: ভাড়া বাড়ানোর আশ্বাসে ট্রাক, কাভার্ড-ভ্যান ও পণ্য পরিবহন করা যানবাহনের মালিক-শ্রমিকদের ধর্মঘট স্থগিত করা হয়েছে। সোমবার (৮ নভেম্বর) রাত ৮টায় সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী সঙ্গে বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এই তথ্য জানান।
জানা গেছে, বৈঠকে পণ্য পরিবহনে ৩০ শতাংশ ভাড়া বাড়ানোর প্রস্তাব করে ট্রাক-কাভার্ডভ্যান, ট্যাংক লরি ও প্রাইম মুভার মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। স্বরাষ্ট্রমন্ত্রী ভাড়া বাড়ানোর আশ্বাস দিয়েছেন। তার আশ্বাসেই ধর্মঘট স্থগিত করা হয়েছে।
বৈঠক উপস্থিত ছিলেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব আনিছুর রহমান, জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন, বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

প্রসঙ্গত, গত ৪ নভেম্বর জ্বালানি তেলের দাম লিটারপ্রতি ১৫ টাকা বাড়ায় সরকার। প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করা হয়েছে। এর পরিপ্রেক্ষিতে ধর্মঘটের ডাক দেন পণ্যবাহী যানবাহনের মালিকরা।


img

কুমিল্লায় পানিতে ডুবে একদিনে ৪ শিশুর মৃত্যু

প্রকাশিত :  ১৭:০১, ২৫ এপ্রিল ২০২৪

কুমিল্লার চান্দিনা ও দাউদকান্দিতে পানিতে ডুবে একদিনে চার শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে দাউদকান্দি উপজেলার বিটেশ্বর ইউনিয়নের বরকোটা এবং দুপুরে চান্দিনা পৌরসভার ৯নং ওয়ার্ড তুলাতলী গ্রামে ওই ঘটনা ঘটে।

চান্দিনায় মারা যাওয়া শিশুরা হচ্ছে- উপজেলার তুলাতলী গ্রামের আব্দুল কুদ্দুস মন্টুর মেয়ে নাদিয়া (৭) ও এই গ্রামের সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া (৮)। সম্পর্কে তারা দুজন খালা-ভাগনি। অপরদিকে দাউদকান্দিতে মারা যাওয়া দুই শিশু হচ্ছে- উপজেলার বরকোটা গ্রামের মো. নজরুলের ছেলে ফয়সাল (৮) এবং একই গ্রামের আনোয়ার হোসেনের ছেলে রিফাত (৭)।

চান্দিনায় নিহত দুই শিশুর স্বজনদের সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ১১টায় সাইকেল নিয়ে খেলতে ঘর থেকে বের হয়ে দুই শিশু। দুপুর ১২টার দিকে বাড়ি থেকে ২শ গজ দূরে বট গাছের কাছের সাইকেল ও জুতো দেখতে পায় নিহত সাদিয়ার নানা আব্দুল জব্বার। এ সময় তাদের খুঁজে না পেয়ে সাইকেল ও জুতো বাড়িতে নিয়ে যান তিনি। তারপর থেকে তাদের কোথাও খুঁজে পায়নি তাদের পরিবার। দুপুর ২টায় নিহত নাদিয়ার দাদি একই স্থানে আরও একটি পেন্ট পেয়ে সন্দেহ করে পাশের মৎস্য প্রজেক্টে নামে পরিবারের সদস্যরা। এরপর পানিতে ডুবন্ত অবস্থায় দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

নিহত নাদিয়ার দাদা আব্দুল লতিফ জানান, দুজনকে পানি থেকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

দাউদকান্দিতে নিহত দুই শিশুর স্বজনরা জানান, বৃহস্পতিবার সকাল ১১টার দিকে শিশু ফয়সাল ও রিফাত বাড়ির পাশে খেলা করছিল। হঠাৎ তাদের দেখতে না পেয়ে খোঁজাখুঁজির পর ডোবার পানিতে ভাসমান দেহ দেখা যায়। পরে তাদের উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্ত্যবরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহত প্রতিবেশী দুই শিশু বরকোটা এলাকার একটি মাদ্রাসায় পড়াশোনা করতো বলে জানা গেছে।