img

আবারো হাসপাতালে খালেদা জিয়া

প্রকাশিত :  ১২:৫৮, ১৩ নভেম্বর ২০২১
সর্বশেষ আপডেট: ১৩:০১, ১৩ নভেম্বর ২০২১

আবারো হাসপাতালে খালেদা জিয়া
জনমত ডেস্ক: চিকিৎসার ফলোআপের জন্য আবারও হাসপাতালে নেওয়া হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে। শনিবার (১৩ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়।
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, কয়েক দিন আগে তাকে চিকিৎসা নিয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া। আজ আবার ফলোআপের জন্য হাসপাতালে নেওয়া হয়েছে। এ সময় গাড়িতে সঙ্গে আছেন তার ছোট ছেলের স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান।
১২ অক্টোবর গুলশান বাসভবন থেকে স্বাস্থ্যপরীক্ষা করার জন্য খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় । পরে চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ২৬ দিন হাসপাতালে চিকিৎসা শেষে গত ৭ নভেম্বর সন্ধ্যায় বাসায়  ফেরেন খালেদা জিয়া।
img

রোহিঙ্গা ক্যাম্প থেকে সদস্য সংগ্রহ করছে সন্ত্রাসী গোষ্ঠীগুলো: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত :  ১৬:৩২, ১২ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১৯:২৮, ১২ মে ২০২৪

সন্ত্রাসী গোষ্ঠীগুলো রোহিঙ্গা ক্যাম্প থেকে সদস্য সংগ্রহ করছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, এই কারণে শুধু বাংলাদেশ নয়, আশপাশের দেশগুলোতেও সমস্যা তৈরি হয়েছে। কারণ, সন্ত্রাসীদের নিজস্ব একটি পরিকল্পনা এবং চেইন থাকে।

রোববার (১২ মে) কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকের আগে তিনি আরও বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে দেশটির বিদ্রোহী গোষ্ঠীর সঙ্গে মোকাবিলা করতে না পেরে বাংলাদেশে পালিয়ে আসছে মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনী, সেনাবাহিনীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা। রোহিঙ্গাদের কারণে পরিবেশ, আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটছে। অনেক রোহিঙ্গা মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে গেছে। যার ফলে পরিস্থিতি খারাপ হচ্ছে দিনদিন।

প্রত্যাবাসনের বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, মিয়ানমার সব সময় রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে সম্মত। কিন্তু গত ৭ বছরে একজনকেও নিয়ে যায়নি। আমরা বিভিন্ন দেশের সঙ্গে কথা বলছি যাতে মিয়ানমারকে তারা চাপ প্রয়োগ করে। মিয়ানমারে অভ্যন্তরীণ সংঘাত গত ৭০ বছর ধরে ছিল। এখন এটাকে প্রত্যাবাসনে অজুহাত হিসেবে দেখানোর সুযোগ নেই।