ইংল্যান্ডে স্ত্রীকে ১৮ বার ছুরিকাঘাত করে হত্যা, স্বামী অভিযুক্ত

প্রকাশিত :  ১৪:২৬, ১৩ নভেম্বর ২০২১
সর্বশেষ আপডেট: ১৪:৩১, ১৩ নভেম্বর ২০২১

ইংল্যান্ডে স্ত্রীকে ১৮ বার ছুরিকাঘাত করে হত্যা, স্বামী অভিযুক্ত

জনমত ডেস্ক: ইংল্যান্ডের মিল্টন কিংন্সে স্ত্রী হত্যায় স্বামীকে অভিযুক্ত করা হয়েছে। স্ত্রী হত্যাকারী এই স্বামী ১৮ বার ছুরিকাঘাত করে তার স্ত্রীকে হত্যা করার অপরাধে তাকে দোষী সাবস্ত করেছে আদালত।
গত ৩১ শে জানুয়ারী মিল্টন কিংন্স এর অনিল গিল এর বেরেসফোর্ড ক্লোজ এর বাড়ীর একটি বিনে কালো লাইনারে মোড়ানো এক মহিলার মৃত দেহ উদ্ধার করা হয়।
লুটন ক্রাউন কোর্ট শুনানীতে বলা হয় স্বামী মি: রনজিত গিল ঐদিন রাতে মদ্যপান এবং কোকেন গ্রহনের পর স্ত্রীকে ছুরিকাঘাত করেন ঐ স্বামী।
আগামী সোমবার ৪৭ বছর বয়সী গিল এর দন্ডিত হওয়ার কথা রয়েছে।
যদিও আদালতে গিল নিজেকে নিয়ন্ত্রন করতে পারেননি এবং স্ত্রীরির একটি সম্পর্কের বিষয়ে কথা বললেও আদালত তাকে একটি বিষয়ে অভিযুক্ত করে তিনি তার স্ত্রীকে হত্যা করেছেন।
আদালতের প্রসিকিউটররা বলছেন মি: গিল তার স্ত্রী হত্যার আগের বছরগুলিতে পরিবারিক নির্যাতন করে আসছিলেন। এমন কি তিনি তার স্ত্রীকে মারপিট করতেন, ছুরি দিয়ে হত্যার হুমকি দিতেন, এমনকি স্ত্রীকে সিডি দিয়ে নিচে ফেলে দিয়েছিলেন।
২০১৮ সালেও তাদের বাড়ীতে পুলিশি উপস্থিতি ঘটেছিলো, তবে মিসেস গিল অফিসারদের বলতে পারেননি সেদিন কি ঘটেছিলো।
গিলের বোন তাকে বলেছিলেন যে স্বামী ছেড়ে যেতে কিন্তু তিনি ভয়ে ছিলেন তার স্বামী তাকে খুঁজে বের করে হত্যা করবেন।
হত্যাকান্ডের পর মি: গিল পুলিশকে জানাননি। পরে পুলিশ তাদের বাড়ীর গ্যারেজ থেকে তার লাশ উদ্ধার করে।

ইসরাইলে অস্ত্র বিক্রি বন্ধ করতে ১৩০ ব্রিটিশ এমপির চিঠি

প্রকাশিত :  ০৯:১৪, ২৮ মার্চ ২০২৪

ইসরাইলের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ব্রিটেনের মেম্বার অব পার্লামেন্ট (এমপি) এবং হাউস অব লর্ডসের মন্ত্রীরা। গাজায় ইসরাইলের হামলার বিরুদ্ধে আন্তর্জাতিক চাপের প্রতিক্রিয়ায় তারা এ আহ্বান জানান। এ বিষয়ে দেশটির পররাষ্ট্র সচিব ডেভিড ক্যামেরনকে একটি চিঠিও দিয়েছেন তারা। 

বৃহস্পতিবারের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান। 

এই চিঠিতে সমর্থন করেছেন ১৩০ জনেরও বেশি পার্লামেন্ট মেম্বার। চিঠিটিতে ইসরাইলে অস্ত্র রপ্তানি নিষিদ্ধ করার আহ্বান জানানো হয়েছে। 

লেবার এমপি জারাহ সুলতানার নেতৃত্বে চিঠিতে ১০৭ এমপি এবং ২৭ জন সহকর্মী স্বাক্ষর করেন। এর মধ্যে সাবেক শ্রম মধ্যপ্রাচ্য মন্ত্রী পিটার হেইন, স্কটিশ ন্যাশনাল পার্টি (এসএনপি) ওয়েস্টমিনস্টার নেতা স্টিফেন ফ্লিন এবং সাবেক লেবার নেতা জেরেমি করবিন রয়েছেন। 

স্বাক্ষরকারীদের মধ্যে আরও আছেন রক্ষণশীল রাজনীতিবিদ নোশিনা মোবারিক, পররাষ্ট্র দপ্তরের স্থায়ী সচিব জন কের এবং লেবার পার্টির সাবেক মন্ত্রী টেসা ব্ল্যাকস্টোন। চিঠিটি ৪৬ জন লেবার এমপি এবং প্রায় সব এসএনপি সংসদীয় দলের সমর্থন পেয়েছে। 

চিঠিতে বলা হয়েছে, ইসরাইলে যুক্তরাজ্যের অস্ত্র রপ্তানির \'স্বাভাবিক ব্যবসা\' \'সম্পূর্ণভাবে অগ্রহণযোগ্য\'। 

জাতিসংঘের সাম্প্রতিক তদন্তে পাওয়া যুক্তরাজ্যের নির্মিত অস্ত্র গাজায় ব্যবহার করা হচ্ছে— এ বিষয়টিও চিঠিতে উল্লেখ করা হয়েছে। 

ব্রিটেনের পররাষ্ট্র সচিবের কাছে লেখা চিঠিতে অস্ত্র বিক্রির ব্যাপারে অন্যান্য দেশের নেওয়া পদক্ষেপের কথাও তুলে ধরেছেন এমপিরা। গত সপ্তাহে কানাডা ইসরাইলে সমস্ত অস্ত্র রপ্তানি বন্ধের ঘোষণা দিয়েছে।