img

পিরোজপুরে নির্বাচনি সহিংসতায় গুলিবিদ্ধ যুবলীগ নেতার মৃত্যু

প্রকাশিত :  ০৬:৪১, ১৬ নভেম্বর ২০২১

পিরোজপুরে নির্বাচনি সহিংসতায় গুলিবিদ্ধ যুবলীগ নেতার মৃত্যু

জনমত ডেস্ক: পিরোজপুর সদরে শংকরপাশা ইউনিয়নের নির্বাচনি প্রচারণায় গিয়ে গুলিবিদ্ধ পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ (৩০) মারা গেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। সোমবার (১৫ নভেম্বর) দিবাগত রাত সোয়া ১২টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
মঙ্গলবার (১৬ নভেম্বর) সকালে পিরোজপুর সদর থানার ওসি আ জ ম মাসুদুজ্জামা তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা যায়, ৭ নভেম্বর রাতে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী তোফাজ্জেল হোসেন মল্লিক স্বপনের পক্ষে স্থানীয় মল্লিকবাড়ী বাসস্ট্যান্ডে নির্বাচনি প্রচারণায় যান শুভ। এ সময় বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগের জেলা কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা নাসির উদ্দিন মাতুব্বরের সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে ঘাড়ে গুলিবিদ্ধ হন শুভ। পরে তাকে পিরোজপর সদর হাসপাতালে নিয়ে আসা হয়। তার অবস্থা গুরুতর হওয়ায় রাতেই খুলনার একটি হাসপাতালে স্থানান্তর করা হয়। পরের দিন ৮ নভেম্বর দুপুরে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকায় পাঠানো হয়। ঢাকার স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দিবাগত রাতে মারা যান শুভ।
এদিকে শুভকে গুলি করার ঘটনায় ৭ নভেম্বর রাতেই বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নাসির মাওলানা ও তার ছেলে-ভাতিজা এবং সমর্থকসহ নয়জনকে আটক করে পুলিশ। এ সময় নাসির মাওলানার কাছে থাকা তার ব্যক্তিগত একটি পিস্তল ও ১০ রাউন্ড গুলি জব্দ করে পুলিশ। এ ঘটনায় নাসিরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।
পিরোজপুর সদর থানার ওসি আ জ ম মাসুদুজ্জামান বলেন, সোমবার দিনগত রাত সোয়া ১২টার দিকে তার মৃত্যু হয়েছে। নির্বাচনী সহিংসতায় দায়ের হওয়া মামলাটি এখন হত্যা মামলা হিসেবে রূপান্তরিত হবে।

img

ফেল করে বহুতল ভবন থেকে লাফ দিয়ে ছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত :  ১৫:৫৮, ১২ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১৬:১২, ১২ মে ২০২৪

মাগুরার মহম্মদপুরে এসএসসির রেজাল্টে অকৃতকার্য হওয়ার খবরে কথা সাহা নামের এক ছাত্রী আত্মহত্যা করেছে। চতুর্থতলা থেকে লাফ দিয়ে সে আত্মহত্যা করেছে।

স্থানীয়রা তাকে উদ্ধার করে গুরুতর অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়। সেখানে তার মৃত্যু হয়।

রোববার দুপুরে মাগুরা জেলা শহরের রিমপি সাহা নামের এক স্বজনের বসবাসরত বাড়ির চতুর্থতলার ছাদ থেকে সে লাফ দিয়ে আত্মহত্যার চেষ্টা করে।

কথা সাহা (১৬) মাগুরার মহম্মদপুরের বিনোদপুর গ্রামের রাজেশ সাহার মেয়ে। 

মহম্মদপুর থানার ওসি বোরহান উল ইসলাম জানান, কথা সাহা এবারের এসএসসি পরীক্ষা দেয়। রোববার দুপুরে পরীক্ষার ফলাফল প্রকাশ হলে এক বিষয়ে ফেল করে অকৃতকার্য হয়। বিষয়টি জানতে পেরে সে ভবনের চতুর্থতলা থেকে লাফ দিয়ে আত্মহত্যা করে। সে বিনোদপুর বালিকা বিদ্যালয়ের ছাত্রী।