প্রকাশিত :  ১৩:০৬, ১৫ জানুয়ারী ২০১৯

জবির প্রথম সমাবর্তন পাচ্ছে ১২ ব্যাচ

জবির প্রথম সমাবর্তন পাচ্ছে ১২ ব্যাচ

জনমত ডেস্ক ।। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রথম সমাবর্তন দেওয়া হবে ১২টি ব্যাচকে। স্নাতক বা স্নাতকোত্তরে একটি সার্টিফিকেট থাকলেই সমাবর্তনে অংশ নেওয়া যাবে বলে নিশ্চিত করেছেন রেজিস্ট্রার ওহিদুজ্জামান।

তিনি বলেন, যারাই বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা স্নাতকোত্তরের একটি বা দুটি সার্টিফিকেট পেয়েছেন, তারাই সমাবর্তনে অংশ নিতে পারবেন। সে হিসেবে ২০০১-০২ শিক্ষাবর্ষ থেকে শিক্ষার্থীরা সমাবর্তন পাচ্ছেন।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় থেকে ২০০১-০২ শিক্ষা বর্ষের শিক্ষার্থীদের স্নাতকোত্তর সনদ দেওয়া হয়েছে। এ ছাড়া ২০০২-০৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা স্নাতক ও স্নাতকোত্তরের সনদ পেয়েছে এবং ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরাও স্নাতকোত্তর শেষ করেছে।

এ কারণে ২০০১-০২ শিক্ষাবর্ষ থেকে ২০১২-১৩ (৮ম ব্যাচ) বর্ষ পর্যন্ত মোট ১২টি শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা সমাবর্তনে অংশ নিতে পারবেন।

বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত যাদের আন্দোলনের ফসল তারাও।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক নিউটন হাওলাদার বলেন, প্রথমে যখন ঘোষণা দেয়া হলো, ২০০৫-০৬ শিক্ষা বর্ষ থেকে সমাবর্তন পাবে। এতে হতাশ হয়েছিলাম। এখন যে সিদ্ধান্ত নিয়েছে, তাকে আমরা সাধুবাদ জানাই। এ জন্য তিনি ভিসি স্যারকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, জবির প্রথম সমাবর্তনের সম্ভাব্য তারিখ চলতি বছরের অক্টোবরে নির্ধারণ করা হয়েছে। এ জন্য আগামী ফেব্রুয়ারি-মার্চ দুই মাস অনলাইনে আবেদন চলবে। এ ছাড়া সমাবর্তনের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠকে (ধূপখোলা মাঠ) নির্ধারণ করা হয়েছে।



Leave Your Comments


শিক্ষা এর আরও খবর