img

গোলাপগঞ্জে আগুনে তিনটি দোকানে ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রকাশিত :  ০৬:৫৮, ২৩ নভেম্বর ২০২১

 গোলাপগঞ্জে আগুনে তিনটি দোকানে ব্যাপক ক্ষয়ক্ষতি

জনমত ডেস্ক : সিলেটের গোলাপগঞ্জের পৌর শহরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় তিনটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার রাত সাড়ে ১১টার দিকে পৌর শহরের ডাক বাংলোর সম্মুখে এ ঘটনাটি ঘটে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়। খবর পেয়ে তাৎক্ষণিক গোলাপগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, তারা প্রাথমিকভাবে ধারণা করছে যে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে এ দুর্ঘটনাটি ঘটতে পারে।
জানা যায়, সোমবার রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ পৌর এলাকার ডাকবাংলোর সম্মুখে অবস্থিত নজরুল ইঞ্জিনিয়ার ওয়ার্কসপে আগুন লেগে যায়। আগুনের ধোয়া আশপাশের মানুষ দেখে তাৎক্ষণিক দোকানের মালিক ও ফায়ার সার্ভিস খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস আসার আগ পর্যন্ত নজরুল ইঞ্জিনিয়ার ওয়ার্কসপ হতে আগুন পাশ্ববর্তী দোকান শামীম ওয়েলডিং ও মাহফুজ ট্রেডার্সও ছড়িয়ে পড়ে। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
আগুনে শামীম ওয়েলডিং ও মাহফুজ ট্রেডার্সের কিছু ক্ষয়ক্ষতি হলেও নজরুল ইঞ্জিনিয়ার ওয়ার্কসপ পুড়ে ছাই হয়ে যায়।
আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন নজরুল ইঞ্জিয়ারিং ওয়ার্সপের সত্ত্বাধিকারী নজরুল ইসলাম।

img

হবিগঞ্জে পরীক্ষায় ফেল করায় তিন শিক্ষার্থীর বিষপান, একজনের মৃত্যু

প্রকাশিত :  ১৯:৩০, ১২ মে ২০২৪

হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ৩ শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা করেন। এর মধ্যে মায়িশা আক্তার নামে এক শিক্ষার্থীর মারা যান। রোববার (১২ মে) বিকেলে ভিন্ন ভিন্ন সময়ে তারা বিষপান করেন।

জানা যায়, কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আদমপুর গ্রামের মজিদ মিয়ার মেয়ে মায়িশা আক্তার (১৭)। সে সম্প্রতি হবিগঞ্জের বাহুবল উপজেলার শিমুলিয়া গ্রামে আত্মীয়ের বাড়ি বেড়াতে আসে। আজ (রোববার) এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হলে এতে সে অকৃতকার্য হয়। খবর পেয়ে সে ইঁদুর মারার ওষুধ খেয়ে ফেলে। স্বজনরা বিষয়টি টের পেয়ে দ্রুত হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে আসে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এছাড়া পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় জেলার বাহুবল উপজেলার মহব্বতপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে রসুলপুর দাখিল মাদ্রাসার শিক্ষার্থী মেহেদি হাসান রুমি (১৬) ও সদর উপজেলার পইল গ্রামের লিলু মিয়ার ছেলে পইল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী শুভ মিয়া (১৬) ইঁদুর মারার বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে। তারা সকলেই হবিগঞ্জ জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

এ বিষয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব জানান, নিহত মায়িশার লাশ তার আত্মীয়দের কাছে হস্তান্তর করা হয়েছে। ওপর দু’জন শিক্ষার্থী হাসপাতালে চিকিৎসাধীন আছে।