প্রকাশিত :  ১০:৪৪, ২৪ নভেম্বর ২০২১

শীতে ত্বকের বন্ধু অলিভ অয়েল

শীতে ত্বকের বন্ধু অলিভ অয়েল

জনমত ডেস্ক ।। শীতে সবাই চুল ও ত্বক নিয়ে নানা সমস্যায় ভোগেন। বিশেষ করে চুলে খুশকি ও ত্বকের শুষ্কতা। এই সমস্যা থেকে আপনাকে রক্ষা করবে অলিভ অয়েল। এছাড়া অলিভ অয়েলের রয়েছে নানাবিধ গুণ। জেনে নিন ত্বকের যত্নে অলিভ অয়েলের কিছু ব্যবহার সম্পর্কে।

* অনেক সময় উরুর মাংসপেশিতে সাদা সাদা এক ধরনের দাগ পড়ে যায়। এই দাগ দূর করতে পারে অলিভ অয়েল। একটি পাত্রে ১ টেবিল চামচ কফি পাউডার নিন। এতে ২ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে পেস্ট তৈরি করুন। সপ্তাহে দুইবার পেস্টটি লাগান দাগের উপর। ধীরে ধীরে কমে যাবে দাগ।

* অনেকেরই পায়ের ত্বক খসখসে হয়ে যায়। ত্বক কোমল করতে অলিভ অয়েল ম্যাসাজ করতে পারেন। গোসলের আগে ২ টেবিল চামচ অলিভ অয়েল হালকা গরম করে পায়ে ম্যাসাজ করুন। নিচ থেকে ধীরে ধীরে উপরের দিকে ম্যাসাজ করবেন। ত্বকের রুক্ষতা দূর হবে।

*  ত্বকের জৌলুস বাড়াতে ১ টেবিল চামচ লেবুর রস, ১ টেবিল চামচ গোলাপ জল ও কয়েক ফোঁটা লেবুর রস একসঙ্গে মিশিয়ে মুখের ত্বকে লাগান। নিয়মিত প্যাকটি ব্যবহার করলে ত্বকের ঔজ্জ্বল্য বাড়বে।

* ঘরে বসে পেডিকিওর করতে পারেন অলিভ ওয়েলের সাহায্যে। পুদিনা পাতার রসের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে পায়ের গোড়ালিতে ম্যাসাজ করুন। গোড়ালির কোমলতা বাড়বে।

 *ঠোঁটের যত্নেও অলিভ অয়েল ব্যবহার করা যায়। ১ টেবিল চামচ অলিভ অয়েলে ১ টেবিল চামচ মধু ও আধা টেবিল চামচ চিনি দিন। মিশ্রণটি আঙ্গুলের সাহায্যে ঠোঁটে ম্যাসাজ করুন ধীরে ধীরে। ৫ মিনিট পর গোলাপ জল দিয়ে ধুয়ে ফেলুন। প্রতি মাসে দুইবার এভাবে স্ক্রাব করলে ঠোঁট হবে কোমল।



Leave Your Comments


লাইফ স্টাইল এর আরও খবর