সুনামগঞ্জের আরও ৫ বিদ্রোহীকে বহিষ্কার করলো আওয়ামী লীগ

প্রকাশিত :  ১০:৫৫, ২৪ নভেম্বর ২০২১

 সুনামগঞ্জের আরও ৫ বিদ্রোহীকে বহিষ্কার করলো আওয়ামী লীগ

জনমত ডেস্ক : তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয়শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়ায় সুনামগঞ্জে উপেজলা ও ইউনিয়ন পর্যায়ের পাঁচ পদপদবীদারী আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকালে এই বহিষ্কার আদেশের সত্যতা নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এন এনামুল কবির ইমন।
আওয়ামী লীগ থেকে বহিস্কৃতরা হলেন- সুনামগঞ্জ সদর উপজেলার আওয়ামী লীগের সহসভাপতি জাহাঙ্গীর নগর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আব্দুল কাদির, সুরমা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক তাজুল ইসলাম ও সদর উপজেলার আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য আমীর হোসেন রেজা, গৌরারং ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সারোয়ার আহমদ,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা জয়কলস ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাসিত সুজন।
দলীয়শৃংখলার ভঙ্গ ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নিজেকে প্রার্থীতা হওয়ায় দলীয় বিধি অনুয়ায়ী তাদের বহিষ্কার করার কথা জানিয়ে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এন এনামুল কবির বলেন, প্রথম পর্যায়ে ৫ জন নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বাকি বিদ্রোহী প্রার্থীদের চিহ্নিত করে বহিষ্কার করার নির্দেশ দেয়া হয়েছে সংশ্লিষ্ট উপজেলা কমিটিকে।

সিলেটের খবর এর আরও খবর

সিলেটে র‍্যাবের অভিযানে ১২ ছিনতাইকারী গ্রেফতার

প্রকাশিত :  ০৫:০০, ২৮ মার্চ ২০২৪

সিলেটে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঈদুল ফিতরকে কেন্দ্র করে সক্রিয় থাকা ছিনতাই চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)।

বুধবার (২৭ মার্চ) সিলেট মহানগরীর বন্দর বাজার, চৌহাট্টা পয়েন্ট, মহাজনপট্টি, রেলস্টেশন ও শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সন্ধ্যায় র‌্যাব-৯ এর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন অধিনায়ক উইং কমান্ডার মো. মোমিনুল হক।

সংবাদ সম্মেলনে উইং কমান্ডার মো. মুমিনুল হক জানান, পবিত্র রমজান এবং আসন্ন ঈদকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে কিশোর গ্যাং, চাঁদাবাজ, অজ্ঞান পার্টি, মলম পার্টি ও ছিনতাইকারী চক্রের তৎপরতা বেপরোয়াভাবে বৃদ্ধি পাচ্ছে। ছিনতাইকারী চক্রের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে টাকা-পয়সা, ব্যাগ, মোবাইল, স্বর্ণালংকারসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে জনজীবন অতিষ্ঠ করে তুলছে। এরই প্রেক্ষিতে ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনতে র‍্যাব-৯, সিলেট গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং শহরের বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের সাথে জড়িত সংঘবদ্ধ চক্রকে শনাক্ত করে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৯ সিলেটের একাধিক দল বুধবার সিলেট মহানগরীর বন্দর বাজার, চৌহাট্টা পয়েন্ট, মহাজনপট্টি, রেলস্টেশন ও শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ১২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতাররা সিলেট শহরের বিভিন্ন জনবহুল এলাকায় একাধিক সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। এসব ছিনতাইকারী সাধারণ পথচারী, রিকশা আরোহী, সিএনজি আরোহী, যানজটে থাকা যানবাহনের যাত্রীদের টার্গেট করে তাদের সুবিধাজনক স্থান ও সময়ে ছিনতাই কার্যক্রম পরিচালনা করে। সিএনজিতে যাত্রী বেশে অবস্থান নিয়ে সুবিধাজনক স্থানে সিএনজি থামিয়ে সিএনজিতে থাকা অন্যান্য যাত্রীদের কাছ থেকে মোবাইল, মানিব্যাগ কিংবা পার্স ছিনিয়ে নেয়।