শামসুজ্জামান লিঠুর সম্মানে সিভিক রিসেপশনে গ্লোষ্টার এমপি রিচার্ড গ্রাহাম

img

‘যুক্তরাজ্য বাঙালীদের অবস্থান ক্রমাগতভাবে প্রশংসনীয় স্থানে এসে পৌছেছে’

প্রকাশিত :  ১৫:৪২, ২৪ নভেম্বর ২০২১
সর্বশেষ আপডেট: ১৬:২৭, ২৪ নভেম্বর ২০২১

‘যুক্তরাজ্য বাঙালীদের অবস্থান ক্রমাগতভাবে প্রশংসনীয় স্থানে এসে পৌছেছে’

মিছবাহ জামালঃ স্পাইস হাউস এসোসিয়েশন ও গ্লোষ্টার বাংলাদেশী কমিউনিটি আয়োজিত যুক্তরাজ্যে গ্লোষ্টার সিটি কাউন্সিলের প্রথম বাঙালী কাউন্সিলার শামসুজ্জামান লিঠুর সম্মানে সিভিক রিসেপশন অনুষ্ঠানে গ্লোষ্টার এমপি রিচার্ড গ্রাহাম বলেন, যুক্তরাজ্যে বাঙালীদের অবস্হান ক্রমাগতভাবে প্রশংসনীয় স্থানে এসে পৌছেছে। বিশেষ করে এ প্রজন্মের ছেলেমেয়েরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে সমাজের বিভিন্ন সেক্টরে যেভাবে অবদান রাখছে তা সর্বজন স্বীকৃত তা পুরো বাঙালী সমাজে প্রতিফলন ঘটিয়েছে।

মিঃ রিচার্ড গ্রাহাম এমপি আরও বলেন, যুক্তরাজ্যে গ্লোষ্টার সিটি কাউন্সিলের প্রথম বাঙালী কাউন্সিলর শামসুজ্জামান লিঠু গ্লোষ্টার সিটির জন্যে এক ইতিহাস সৃষ্টি করেছেন। 

২১ নভেম্বর রবিবার স্পাইস হাউসে গ্লোষ্টার সিটি কাউন্সিলের প্রথম বাঙালী কাউন্সিলার শামসুজ্জামান লিঠুর সম্মানে সিভিক রিসেপশন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গ্লোষ্টার এমপি রিচার্ড গ্রাহাম । 

সিটি কাউন্সিলের বার্টন ও ট্রেডওয়ার্থ এর প্রথম বাঙালী অরিজিন কাউন্সিলর শামসুজ্জামান লিঠুর রিসেপশনে গ্লোষ্টার চেলথেনহাম ও তার আশপাশ এলাকার শত শত প্রবীণরা ও তরুণ কমিউনিটি লিডার, ডাক্তার, ইঞ্জিনিয়ার, সলিসিটর ব্যবসায়ীরা লিঠুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। 

শুভেচ্ছার জবাবে কাউন্সিলর শামসুজ্জামান লিঠু বলেন, গ্লোষ্টার সিটি কাউন্সিলের প্রথম বাঙ্গালী কাউন্সিলর নির্বাচিত হওয়ায় আমি নিজেকে গর্বিত মনে করছি এবং তা একমাত্র সম্ভব হয়েছে অত্র অঞ্চলের বাংলাদেশীদের সহযোগিতার কারনে। লিঠু বলেন, আমি শতভাগ আশাবাদ ব্যক্ত করে বলতে পারি, সবার সহযোগিতায় ইনশাআল্লাহ প্রতিশ্রুতি রক্ষা করতে সক্ষম হব এবং আমি যেনো আমার কর্মদক্ষতার মাধ্যমে বাঙ্গালী জাতিকে আরও উচ্চতর আসনে অধিষ্ঠিত করতে পারি, সেজন্য সকলের দোয়া ও সহযোগিতা চাই।

শুরুতে মাওলানা হাবিবুর রহমান কর্তৃক পবিত্র কোরান তেলাওয়াতের মাধমে পুরো অনুষ্ঠান পরিচালনা করেন আতিক মিয়া ও শ্যামল আহমেদ। সভায় বক্তারা বলেন, আমাদের পূর্ব পুরুষেরা  পঞ্চাশ বা ষাট দশকে বিলেতে এসে যেভাবে বসবাস করে সমগ্র যুক্তরাজ্যের বিভিন্ন শহরে রেষ্টুরেন্ট ব্যবসার প্রসার ঘটিয়ে বৃটেনের অর্থনৈতিক উন্নয়নে অগ্রণী ভুমিকা রাখছেন তারজন্যে পূর্ববর্তী প্রজন্মের নাগরিকদের আন্তরিক অভিনন্দন জানান। 

সভায় পরিচিতির পর বক্তব্য রাখেন মেয়র অব গ্লোষ্টার কলেট ফিনেগান, ক্রাইম পুলিশ কমিশনার ক্রিস নেলসন, লিডার অব গ্লোষ্টার কাউন্সিল রিচার্ড কুক, শ্রীলংকার প্রধানমন্ত্রীর পুত্র শ্রীলংকান মিনিষ্টার অব ইয়ুথ এন্ড স্পোর্টস লাক্সমান নামাল রাজাপাকসে, সিটি অব কাউন্টি কাউন্সিলার সাজিদ পাটেল, পার্লামেন্টের কেইছ ওয়ারকার জেনি ওয়াটকিন, সিটি অব কাউন্টি কাউন্সিলার এলাসটার চেম্বারস, স্টেপনী চেম্বারস, লিন একওউড, জোরো কোবাজো, রেমন্ড পাডিলা, শ্রীলঙ্কান উন্স কমান্ডার ফ্রিড রামসে, গ্লোষ্টারের বাঙালী কমিউনিটি ও ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল আল নোমান, সাজু রহমান, তোফায়েল আহমদ মাসুম, মিছবাহুজ্জামান, জামাল উদ্দিন, আব্দুল গানি, মুরশেদ খান, আব্দুল রশীদ, মুহিবুল ইসলাম মধু মিয়া এবং স্পেকট্রাম বাঙলা রেডিও ও টিভির পরিচালক মিছবাহ জামাল, নাহিদা মিছবাহ, শায়েকা মিছবাহ প্রমুখ। শেষ পর্যায়ে ধন্যবাদ জ্ঞাপন করেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আব্দুল গানি। এছাড়া অনুষ্ঠানে সহযোগিতা প্রদান করেন কমিউনিটি ব্যক্তিত্ব কয়েস মিয়া। সবশেষে কেক কাটা ও মধ্যাহ্নভোজন এর মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

কমিউনিটি এর আরও খবর

img

সেপ্টেম্বরে আন্তর্জাতিক জালালাবাদ উৎসব প্যারিসে

প্রকাশিত :  ১২:৪৪, ১২ মে ২০২৪

আন্তর্জাতিক জালালাবাদ উৎসব আগামী সেপ্টেম্বর মাসে শিল্প সাহিত্য ও সংস্কৃতির শহর প্যারিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত সিলেট এর প্রবাসীদের মিলন মেলা হবে দিনটিতে। 

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার উদ্যোগে অনুষ্ঠিত হবে এ মিলনমেলা।

দেশের উন্নয়নে আরো ব্যাপক ভূমিকা রাখার স্লোগান নিয়ে সেপ্টেম্বরে অনুষ্ঠিত এ সম্মেলনের ব্যাপারে অবগত করতে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ গত সোমবার (৬ মে) ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সাথে মতবিনিময় করেন। 

এ সময় তারা সংগঠনের বিভিন্ন কার্যক্রম ও দেশের উন্নয়নে এ সংগঠনের ভূমিকা রাষ্ট্রদূতকে অবগত করেন। এসময় রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত সংগঠনটির উত্তরোত্তর সমৃদ্ধি  কামনার পাশাপাশি বলেন দেশের উন্নয়নে সকল প্রবাসীদের কে আরো ব্যাপক ভূমিকা রাখতে হবে। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি মুহিবুর রহমান, সহ সভাপতি অলি উদ্দিন শামীম, কাউন্সিলর ফইজুর রহমান, সহ সভাপতি মো: আব্দুলমুনিম  জাহেদী ক্যারল, সহ সভাপতি ইসবাহ উদ্দিন, সহসাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দীপক, গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার সভাপতি মোঃ ফয়সল উদ্দিন ও সাধারণ সম্পাদক  মিজানুর রহমান মিজানসহ কার্য নির্বাহীকমিটির নেতৃবৃন্দ।




কমিউনিটি এর আরও খবর