প্রকাশিত :  ১৬:২১, ২৪ নভেম্বর ২০২১

টেস্ট থেকে আনুষ্ঠানিক বিদায় মাহমুদুল্লাহর

টেস্ট থেকে আনুষ্ঠানিক বিদায় মাহমুদুল্লাহর

স্পোর্টস ডেস্ক: টেস্ট ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে অবসরে গেলেন মাহমুদুল্লাহ রিয়াদ। বুধবার সন্ধ্যায় এক বিবৃতিতে এমনটি জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চলতি বছরের জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে টেস্ট চলাকালে মাহমুদুল্লাহ হঠাৎই সতীর্থদের জানিয়ে দেন, তিনি টেস্ট থেকে অবসরে যাচ্ছেন। বুধবার সেটারই আনুষ্ঠানিক ঘোষণা এলো। তবে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেট খেলা চালিয়ে যাবেন মাহমুদুল্লাহ।

১২ বছরের ক্যারিয়ারে ৫০টি টেস্ট খেলেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। নিজের ল্যান্ডমার্ক টেস্টে হারারে স্পোর্টস গ্রাউন্ডে জিম্বাবুয়ের বিপক্ষে দারুণ সেঞ্চুরি হাঁকান দলের মিডলঅর্ডার ব্যাটার। ওই ম্যাচে ২২০ রানে জয় পায় বাংলাদেশ। হার না মানা ১৫০ রানের ইনিংসটি ছিল টেস্ট ক্যারিয়ারে তার পঞ্চম সেঞ্চুরি।
টেস্টে ২৯১৪ রানের সঙ্গে নিজের অফস্পিন বোলিংয়ে রিয়াদের শিকার ৪৩ উইকেট। বাংলাদেশকে ছয় টেস্টে নেতৃত্ব দেয়া মাহমুদুল্লাহ বিবৃতিতে বলেন, এতদিন খেলার পর ক্রিকেটের কোনো সংষ্করণকে বিদায় বলা সহজ নয়। আমি সবসময় মাথা উঁচু করে থাকতে চাই এবং মনে করি টেস্ট ক্রিকেটকে বিদায় বলার এটাই সময়। টেস্ট ক্রিকেট থেকে অবসরে গেলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবো আমি। সাদা বলের ক্রিকেটে দেশকে আমার সেরা দেয়াটা জারি রাখতে চাই।’



Leave Your Comments


খেলাধূলা এর আরও খবর