প্রকাশিত :  ০৬:৪২, ২৫ নভেম্বর ২০২১
সর্বশেষ আপডেট: ১৬:১৫, ২৫ নভেম্বর ২০২১

গ্রেটার সিলেট কাউন্সিল মিডিলসেক্স হাউন্সলো ব্রাঞ্চ এর দ্বিবার্ষিক সম্মেলন ২০২১ সম্পন্ন

গ্রেটার সিলেট কাউন্সিল মিডিলসেক্স হাউন্সলো ব্রাঞ্চ এর দ্বিবার্ষিক সম্মেলন ২০২১ সম্পন্ন

ব্রিটেনে বাঙালিদের বৃহত্তম সামাজিক সংগঠন গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট অ্যান্ড ওয়েলফেয়ার কাউন্সিল (জিএসসি) ইন ইউকের মিডিলসেক্স হাউন্সলো ব্রাঞ্চ এর দ্বিবার্ষিক সম্মেলন ২০২১ ও নির্বাচন সোমবার অনুষ্ঠিত হয়। 

সম্মেলনে ২০২১-২৩ মেয়াদের জন্য ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়েছে।

পশ্চিম লন্ডনের হান্সলো এলাকার একটি রেষ্টুরেন্টে আয়োজিত দ্বিবার্ষিক সম্মেলনের প্রথম পর্বে সংগঠনের বিদায়ী চেয়ারপারসন মিরন মিয়া সভাপতিত্ব করেন। জেনারেল সেক্রেটারি রাকিব হোসেন রুহেল পরিচালনায় শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মুজিবুর রহমান রাসেল।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গ্রেটার সিলেট কাউন্সিল এসেক্স ব্রাঞ্চ এর  সভাপতি  ফজলুল করিম চৌধুরী ।

সম্মেলনে বিগত সেশনের রিপোর্ট তুলে ধরা হয়। এসময় রিপোর্ট পর্যালোচনার পর বক্তব্য রাখেন এখলাছুর রহমান, মুশফিক বারি আশিক, খলিল মিয়া প্রমুখ।

দ্বিতীয় পর্বে ছিলো নির্বাচন। এতে দ্বি-বির্ষিক সভায় ইলেকশান কমিশনারের দায়িত্ব পালন করেন গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের সাবেক জেনারেল সেক্রেটারী সৈয়দ আব্দুল কাইয়ুম কয়ছর ও সহকারী নির্বাচন কমিশনার দায়িত্ব পালন করেন কমিউনিটি নেতা এখলাছুর রহমান।

নির্বাচনে সবকটি পদেই একাধিক প্রার্থী না থাকায় সভাপতি পদে রাকিব হোসেন রুহেল, জেনারেল সেক্রেটারি পদে মুজিবুর রহমান রাসেল ও ট্রেজারার পদে মুশফিক বারি আশিকসহ ২১ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটি পরবর্তী মেয়াদে দায়িত্ব পালন করবে। 

নির্বাচিতগন উপস্থিত সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে সকলের সহযোগিতা নিয়ে আগামীর পথে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

বক্তারা বাংলাদেশের গরিব-দুঃখী অসহায় মানুষের জীবনমান উন্নয়নের সংকল্প নিয়ে কেন্দ্রীয় পরিষদের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ ও যুক্তরাজ্যে ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গিকার পুনর্ব্যক্ত করেন।

পরিশেষে বিদায়ী চেয়ারম্যান মিরন মিয়া কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও নির্বাচন কমিশনারদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেন ।

সম্প্রতি যারা দুনিয়া ছেড়ে পরপারে চলে গেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করেন ।



Leave Your Comments


কমিউনিটি এর আরও খবর