হবিগঞ্জে বিদ্রোহী হয়ে বহিস্কৃত ২৫ আ.লীগ নেতা

প্রকাশিত :  ০৮:৫১, ২৬ নভেম্বর ২০২১

 হবিগঞ্জে বিদ্রোহী হয়ে বহিস্কৃত ২৫ আ.লীগ নেতা

জনমত ডেস্ক : হবিগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা, পৌর আওয়ামী লীগ সভাপতিসহ ২৫ জনকে দল থেকে সাময়িক বহিস্কার করেছে জেলা আওয়ামী লীগ।
একই সাথে নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরীর ভাই বিদ্রোহী হওয়া এবং তিনি তার ভাইয়ের পক্ষে নির্বাচনে কাজ করার বিষয়টি জানতে চেয়ে কারণ দর্শনো নোটিশ দেয়া হয়েছে।
বৃহস্পতিবার (২৫ নভেম্বর) হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. আবু জাহির এমপি ও সাধারণ সম্পাদক এডভোকেট মো. আলমগীর চৌধুরী স্বাক্ষরিত সংবাদপত্রে প্রেরিত বিজ্ঞপ্তিতে তাদেরকে বহিস্কারের বিষয়টি জানানো হয়।
বুধবার (২৪ নভেম্বর) বহিস্কারের আদেশটি জারি করা হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ও তৃতীয় ধাপে জেলার আজমিরীগঞ্জ, নবীগঞ্জ এবং সদর উপজেলার ২৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই লক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে ২৬ জনকে মনোনয়ন দেওয়া হয়েছে। সেখানে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার বিরুদ্ধে গিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছন ২৫ আওয়ামী লীগ নেতাকর্মী। দলীয় শৃঙ্খলা বিরোধী কার্যকলাপের অভিযোগে তাদেরকে আওয়ামী লীগ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।
একই সাথে স্থানীয়ভাবে বহিস্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরি কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে লিখিতভাবে আবেদন জানানো হয়।
বহিস্কারকৃতরা হলেন, হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগ সদস্য মীর জালাল, আওয়ামী লীগ নেতা, কয়ছর আহমেদ শামীম, আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সদস্য মো. সেবলু মিয়া, আওয়ামী লীগ নেতা মো. আক্তার হোসেন, উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক আবুল কালাম বাবুল, রাজিউরা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক মো. তাজ উদ্দিন, উপজেলা যুবলীগ আহবায়ক ও বর্তমান চেয়ারম্যান মো. তাজ উদ্দিন।
নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু দাস রানা, পূর্ব ভাকৈ ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য মেহের আলী মহালদার, যুবলীগ সহ সভাপতি খালেদ মোশাররফ, আওয়ামী লীগ নেতা জায়েদ উদ্দিন জায়েদুল, যুবলীগ নেতা মো. নোমান হোসেন, উপজেলা কৃষকলীগ নেতা মো. আব্দুল মুকিত, আওয়ামী লীগ নেতা আবু তালেব চৌধুরী নিজাম, সদর ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য জাবেদুল আলম চৌধুরী সাজু, আওয়ামী লীগ নেতা জুনেদ হুসেন চৌধুরী, কালিয়ারভাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইমদাদুল হক চৌধুরী ও দেবপাড়া ইউনিয়ন যুবলীগ সভাপতি শামীম আহমেদ।
আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি মো. আশরাফ উদ্দিন, আলী আমজাদ তালুকদার, সাংগঠনিক সম্পাদক নলিউর রহমান তালুকদার, প্রচার সম্পাদক মো. স্বাধীন মিয়া ও জলসুখা ইউনিয়ন যুবলীগ সধারণ সম্পাদক মো. ফয়েজ মিয়া।
এদিকে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিয়োগে নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরীকে কারণ দর্শনানো নোটিস দেওয়া হয়েছে।
নোটিশে বলা হয়েছে, নবীগঞ্জ উপজেলার ৮ নম্বর সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী হিসেবে নির্বাচন করছেন তার ভাই ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য জাবেদুল আলম চৌধুরী সাজু। তার পক্ষে কাজ করছেন সাইফুল জাহান চৌধুরী। আগামী ১৫ কার্যদিবসের মধ্যে জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে জবাব দিতে বলা হয়েছে।


সিলেটের খবর এর আরও খবর

সিলেটে র‍্যাবের অভিযানে ১২ ছিনতাইকারী গ্রেফতার

প্রকাশিত :  ০৫:০০, ২৮ মার্চ ২০২৪

সিলেটে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঈদুল ফিতরকে কেন্দ্র করে সক্রিয় থাকা ছিনতাই চক্রের ১২ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)।

বুধবার (২৭ মার্চ) সিলেট মহানগরীর বন্দর বাজার, চৌহাট্টা পয়েন্ট, মহাজনপট্টি, রেলস্টেশন ও শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

সন্ধ্যায় র‌্যাব-৯ এর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন অধিনায়ক উইং কমান্ডার মো. মোমিনুল হক।

সংবাদ সম্মেলনে উইং কমান্ডার মো. মুমিনুল হক জানান, পবিত্র রমজান এবং আসন্ন ঈদকে কেন্দ্র করে সাম্প্রতিক সময়ে সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে কিশোর গ্যাং, চাঁদাবাজ, অজ্ঞান পার্টি, মলম পার্টি ও ছিনতাইকারী চক্রের তৎপরতা বেপরোয়াভাবে বৃদ্ধি পাচ্ছে। ছিনতাইকারী চক্রের সদস্যরা নিরীহ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে টাকা-পয়সা, ব্যাগ, মোবাইল, স্বর্ণালংকারসহ বিভিন্ন মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে জনজীবন অতিষ্ঠ করে তুলছে। এরই প্রেক্ষিতে ছিনতাইকারী চক্রের সদস্যদের গ্রেফতারের মাধ্যমে আইনের আওতায় আনতে র‍্যাব-৯, সিলেট গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং শহরের বিভিন্ন এলাকায় ছিনতাইয়ের সাথে জড়িত সংঘবদ্ধ চক্রকে শনাক্ত করে।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-৯ সিলেটের একাধিক দল বুধবার সিলেট মহানগরীর বন্দর বাজার, চৌহাট্টা পয়েন্ট, মহাজনপট্টি, রেলস্টেশন ও শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে সংঘবদ্ধ ছিনতাই চক্রের ১২ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতাররা সিলেট শহরের বিভিন্ন জনবহুল এলাকায় একাধিক সংঘবদ্ধ ছিনতাইকারী চক্র। এসব ছিনতাইকারী সাধারণ পথচারী, রিকশা আরোহী, সিএনজি আরোহী, যানজটে থাকা যানবাহনের যাত্রীদের টার্গেট করে তাদের সুবিধাজনক স্থান ও সময়ে ছিনতাই কার্যক্রম পরিচালনা করে। সিএনজিতে যাত্রী বেশে অবস্থান নিয়ে সুবিধাজনক স্থানে সিএনজি থামিয়ে সিএনজিতে থাকা অন্যান্য যাত্রীদের কাছ থেকে মোবাইল, মানিব্যাগ কিংবা পার্স ছিনিয়ে নেয়।