img

বাংলাদেশে করোনায় মৃত্যু আরো ৩ , শনাক্ত ২৩৯

প্রকাশিত :  ১২:২০, ২৬ নভেম্বর ২০২১

বাংলাদেশে করোনায় মৃত্যু আরো ৩ , শনাক্ত ২৩৯

জনমত ডেস্ক : গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন শনাক্ত বাড়লেও মৃত্যু তার আগের ২৪ ঘণ্টার তুলনায় কমেছে। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় (২৫ নভেম্বর সকাল ৮টা থেকে ২৬ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত) করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৩৯ জন। গতকাল (২৫ নভেম্বর) ২৩৭ জন শনাক্ত হওয়ার সংবাদ জানিয়েছিল অধিদফতর। অপরদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন তিন জন, গতকাল ৯ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল।
শুক্রবার (২৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হওয়া ২৩৯ জনকে নিয়ে দেশে করোনায় এখন পর্যন্ত সরকারি হিসেবে শনাক্ত হলেন ১৫ লাখ ৭৫ হাজার ৪২৪ জন এবং মারা যাওয়া তিন জনকে নিয়ে এখন পর্যন্ত মারা গেলেন ২৭ হাজার ৯৭৩ জন।
করোনায় আক্রান্ত হয়ে এ সময়ে সুস্থ হয়েছেন ২৭৭ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ১৫ লাখ ৩৯ হাজার ৮৩০ জন সুস্থ হয়ে উঠলেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।
গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৬ হাজার ৮৪৯টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৯১৬টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি আট লাখ ১৮ হাজার ৭৮৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৭ লাখ ৪৪ হাজার ২৬৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩০ লাখ ৭৪ হাজার ৫২১টি।
গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার এক দশমিক ৪১ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৫৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ এবং  মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিন জনের মধ্যে পুরুষ একজন এবং নারী দুই জন। দেশে এখন পর্যন্ত করোনায় পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯০০ জন এবং নারী ১০ হাজার ৭৩ জন।
২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন একজন।
মারা যাওয়া এই তিন জনের মধ্যে একজন ঢাকা বিভাগের, বাকি দুই জন খুলনা বিভাগের। তাদের সবার মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে।

 

img

করোনায় আক্রান্ত ডিবিপ্রধান হারুন

প্রকাশিত :  ০৪:০৮, ২৭ ফেব্রুয়ারী ২০২৪
সর্বশেষ আপডেট: ০৭:৩৬, ২৭ ফেব্রুয়ারী ২০২৪

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে তিনি এ তথ্য নিজেই নিশ্চিত করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে গোয়েন্দা পুলিশের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ লিখেছেন, হঠাৎ করে করোনা আক্রান্ত হলাম। সুস্থতার জন্য দোয়া চাই।

ডিবি সূত্রে জানা গেছে, করোনা পরীক্ষার ফল পজিটিভ আসার পরে বর্তমানে বাসায় চিকিৎসা নিচ্ছেন অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

২০২২ সালের ১৩ জুলাই ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান হিসেবে দায়িত্ব পান হারুন অর রশীদ।

২০২১ সালের মে মাসে যুগ্ম পুলিশ কমিশনার হিসেবে গোয়েন্দা বিভাগে পদায়ন হয় তার। এর আগে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার এবং নারায়ণগঞ্জ ও গাজীপুরে পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন।