প্রকাশিত :  ০৬:৩০, ২৮ নভেম্বর ২০২১
সর্বশেষ আপডেট: ০৬:৪৩, ২৮ নভেম্বর ২০২১

বিশ্বে করোনায় মৃত্যু আরো ৫৩৭৬, শনাক্ত ৪ লাখ ৮১৩০

বিশ্বে করোনায় মৃত্যু আরো ৫৩৭৬, শনাক্ত ৪ লাখ ৮১৩০

আন্তর্জাতিক ডেস্ক: মহামারি করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৫ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় ৫ লাখ মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, রোববার (২৮ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ লাখ ১২ হাজার ৩৪১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ কোটি ১৩ লাখ ৬৯ হাজার ৫০৭ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৬০ লাখ ৬২ হাজার ৭৫৯ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৩৭৬ জন। এর আগের দিন করোনায় মারা ৬ হাজার ৯২০ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৮১ হাজার ৩০ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৫ লাখ ৮১ হাজার ৭৫৪ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৯০ লাখ ৭৭ হাজার ৬৯৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৯৯ হাজার ৩১২ জন মারা গেছেন। এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৫ লাখ ৭১ হাজার ৩৬৮ জন এবং মারা গেছেন ৪ লাখ ৬৭ হাজার ৯৭৯ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।




Leave Your Comments


করোনাভাইরাস এর আরও খবর