জেলা আন্দোলনের শহীদ পলু দিবস পালন ও ইমরান চৌধুরী বিইএমকে সম্বর্ধনা প্রদান

img

ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ইউকে'র বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশিত :  ০৫:৪৫, ০১ ডিসেম্বর ২০২১

ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ইউকে'র বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ইউকে\'র বার্ষিক সভা ও নির্বাচন অনুষ্ঠানের আগে ব্রাহ্মণবাড়িয়া মহুকুমাকে জেলায় উন্নীত করার আন্দোলনের সময় পুলিশের গুলিতে নিহিত ওবায়দুর রউফ পলু’র উপর আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়। এসময় স্মৃতিচারন করেন ব্যারিস্টার নজরুল ইসলাম ও মোহাম্মদ বশির আহমেদ খান। দোয়া পরিচালনা করেন মো: কামরুজজামান।
এরপর এডভোকেট আ ফ মেসবাহ উদ্দিন ইকো’র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সৈয়দ হামিদুল হকের সঞ্চালনায় বার্ষিক সাধারন সভা অনুষ্ঠিত হয়। সভায় সৈয়দ হামিদুল হক এই সমিতির বিগত বছরগুলোর বিভিন্ন কার্যক্রমের উপর বিস্তারিত সচিত্র প্রতিবেদন তুলে ধরেন। এছাড়াও ব্যারিস্টার নজরুল, সাংগঠনিক সম্পাদক জনাব আল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক সাদেকুল আলম ও সাংস্কৃতিক সম্পাদিকা নার্গিস পলিন বিগত বছরের বিভিন্ন কর্মকান্ডের উপর ইতিবাচক আলোকপাত করেন। সভাপতির সমাপনি বক্তব্যের মধ্য দিয়ে এই পর্বের সমাপ্তি হয়।
পরবর্তী পর্বে প্রধান নির্বাচন কমিশনার ব্যরিস্টার নজরুল ইসলাম ভুইয়া ও কমিশনার ইন্জিনিয়ার সাদেকুল আলম ২০২১-২০২৩ সালের ব্রাহ্মণবাড়িয়া জিলা সমিতি, ইউকে’র ৩১ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী পরিষদের ঘোষনা দেন।
ব্রাহ্মণবাড়িয়া সদরের পরিচিত মুখ জনাব বশির আহমেদ খানকে সভাপতি, কসবা উপজেলার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সাখাওয়াৎ শহীদ খসরুকে সাধারন সম্পাদক এবং নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নের পরিচিত মুখ মোহাম্মদ আউয়ালকে কোষাধ্যক্ষ করে ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরি পরিষদ নির্বাচিত ও ঘোষিত হয়।
কমিটির সহ-সভাপতির নির্বাচিত হয়েছেন আসাদুল বারী, ফারুক আহমেদ, জাকির রোউফ, কাজী শামিম আক্তার, ও ব্যরিস্টার দুললা রহিম।
যুগ্ম সাধারন সম্পাদক পদে সাইফুর রহমান ও ফজলে রাব্বী, সহ-সাধারন সম্পাদক পদে বাকিরুল ইসলাম, মোসাদ্দেক রানা ও সৈয়দ তায়েফুর রহমান, যুগ্ম কোষাধক্ষ কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আল আমিন ভুইয়া, সাংস্কৃতিক ও মহিলা বিষয়ক সম্পাদক ড: নার্গিস পলিন, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক স্বাগতম চৌধুরী, প্রেস ও মিডিয়া সম্পাদক রবিন হায়দার খান, সমাজ কল্যান সম্পাদক মহিউদ্দীন নির্বাচিত হোন।
কার্যকরী সদস্য পদে আলম খান, আবদুর রোউফ, ভাষন রায়, সৈয়দ রাফি, ফখরুল ভুইয়া, আবু সাদেক রতন, আজিজুল ইসলাম, মোহাম্মদ কামরুজ্জামান, বাহার আহমেদ, ফয়েজ আহমেদ ও দেলোয়ার হোসেন মনোনীত হোন।
পরবর্তী পরবে মিলন মেলা ও মধান্য ভোজে মিলিত হোন সদস্যদের পরিবার ও উপস্থিত অতিথিবৃন্দ।
এছাড়া ও ব্রাহ্মণবাড়িয়ার কৃতি সন্তান, কাউন্সিলার, বিশিষ্ট লেখক, গবেষক ও রাজনীতিবিদ জনাব ইমরান চৌধুরী বি ই এম কে ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি , ইউকে\'র পক্ষ থেকে সম্বর্ধনা ও সন্মাননা স্মারক প্রদান করা হয়। উনার কার্যক্রমের উপর আলোচনা করেন এ্যাডভোকেট মেসবাহ উদ্দীন ইকো ও ব্যারিস্টার নজরুল ইসলাম ভুইয়া।
পরিশেষে বিদায়ী সভাপতি ও সাধারন সম্পাদক ফুলেল শুভেচ্ছা দিয়ে বরন করে নেন নতুন সভাপতি ও সাধারন সম্পাদক যুগলকে। জবাবে নতুন সভাপতি ও সাধারন সম্পাদক তাদের শুভেচ্ছা বক্তব্যে ধন্যবাদ জানান সকলকে। পরম করুনাময়ের ইচ্ছায় এবং সকলের সহযোগিতায় তাদের সর্বান্তক প্রচেষ্ঠা থাকবে এই দায়িত্ব যথাযথভাবে পালন করার, আর এই সমিতিকে অধিকতর কার্যকর করার, এমনই অঙ্গীকার করেন তারা। প্রেস বিজ্ঞপ্তি

কমিউনিটি এর আরও খবর

img

সেপ্টেম্বরে আন্তর্জাতিক জালালাবাদ উৎসব প্যারিসে

প্রকাশিত :  ০১:১০, ১৫ মে ২০২৪

আগামী সেপ্টেম্বর মাসে শিল্প সাহিত্য ও সংস্কৃতির শহর প্যারিসে অনুষ্ঠিত হবে  আন্তর্জাতিক জালালাবাদ উৎসব। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী সিলেটীদের মিলন মেলা হবে দিনটিতে। 

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার উদ্যোগে অনুষ্ঠিত হবে এ মিলনমেলা।

দেশের উন্নয়নে আরো ভূমিকা রাখার স্লোগান নিয়ে সেপ্টেম্বরে অনুষ্ঠিত এ সম্মেলনের ব্যাপারে অবগত করতে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ গত সোমবার (৬ মে) ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সাথে মতবিনিময় করেন। 

এসময় তারা সংগঠনের বিভিন্ন কার্যক্রম ও দেশের উন্নয়নে এ সংগঠনের ভূমিকা রাষ্ট্রদূতকে অবগত করেন। 

এসময় রাষ্ট্রদূতকে ফুলের তোড়া উপহার দেন গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর নেতৃবৃন্দ। 

রাষ্ট্রদূত সংগঠনটির উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন এবং “দেশের উন্নয়নে প্রবাসীদের আরো ব্যাপক ভূমিকা রাখার” ওপর গুরুত্বারো করেন।

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি মুহিবুর রহমান, সহসভাপতি অলি উদ্দিন শামীম, কাউন্সিলর ফইজুর রহমান, সহ সভাপতি মোঃ আব্দুল মুনিম জাহেদী ক্যারল, সহ সভাপতি ইসবাহ উদ্দিন, সহ সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দীপক, গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার সভাপতি মোঃ ফয়সল উদ্দিন ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান সহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ।— সংবাদ বিজ্ঞপ্তি


কমিউনিটি এর আরও খবর