img

বোমা আতঙ্কে শাহজালাল বিমানবন্দরে সতর্কতা জারি

প্রকাশিত :  ১৮:১৭, ০১ ডিসেম্বর ২০২১

বোমা আতঙ্কে শাহজালাল বিমানবন্দরে সতর্কতা জারি

জনমত ডেস্ক : মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি উড়োজাহাজে বোমা থাকার খবরে ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দরে সতর্ক অবস্থান নিয়েছেন  রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নিরাপত্তাকর্মীরা ওই উড়োজাহাজটিতে তল্লাশি চালাচ্ছেন।    এমএইচ-১৯৬ ফ্লাইটটি বুধবার (১ ডিসেম্বর) রাত ১০টার দিকে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। এর আগেই খবর পাওয়া যায়, ওই উড়োজাহাজের এক যাত্রীর কাছে বোমা আছে। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিমানবন্দরে সতর্ক অবস্থান নেন।   এ বিষয়ে জানতে চাইলে র‍্যাবের পরিচালক (অপারেশনস) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ এফতেখার উদ্দিন রাত ১১টার পর গণমাধ্যমকে বলেন, উড়োজাহাজটি অবতরণের পর বিমানবাহিনীর বোমা উদ্ধার ও নিস্ক্রীয়কারী দলের সদস্যরা ভেতরে তল্লাশি শুরু করেন। এখনও তল্লাশি চলছে।    

img

তিন অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

প্রকাশিত :  ০৬:২৯, ১৩ মে ২০২৪

দেশের ৩ অঞ্চলে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অফিস। 

সোমবার (১৩ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া এক পূর্বাভাসে এই তথ্য জানানো হয়েছে। একই সঙ্গে বজ্রসহ বৃষ্টির ধারণা করেছে সংস্থাটি। 

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। ফলে এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে অপর এক বিজ্ঞপ্তিতে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তরপশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এই অবস্থায় সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। দেশের কিছু কিছু জায়গায় ঝড়বৃষ্টির প্রবণতা কয়েক দিন অব্যাহত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।