img

বোমাতঙ্কে মালয়েশিয়ান বিমানের অবতরণ, তল্লাশিতে মেলেনি কিছুই

প্রকাশিত :  ২১:২২, ০১ ডিসেম্বর ২০২১
সর্বশেষ আপডেট: ২১:২৫, ০১ ডিসেম্বর ২০২১

বোমাতঙ্কে মালয়েশিয়ান বিমানের অবতরণ, তল্লাশিতে মেলেনি কিছুই

জনমত ডেস্ক : বোমা না থাকায় শাহজালাল বিমানবন্দরে অবতরণ করা মালয়েশিয়ান এয়ারলাইন্সের বিমানটিকে সম্পূর্ণ নিরাপদ ঘোষণা করেছে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট। বোমার সন্ধান না পাওয়ায় বুধবার (১ ডিসেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে এটিকে নিরাপদ ঘোষণা করা হয় বলে সংবাদ সম্মেলনে জানান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান।

রাত ১টা ২০ মিনিটের দিকে এক সংবাদ সম্মেলনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান জানান, বিমানটিতে বোমা বা বোমা সদৃশ কোনো বস্তু পাওয়া যায়নি। ফলে বিমানটিকে সম্পূর্ণ নিরাপদ ঘোষণা করেছে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট।

তিনি আরও জানান, বিমানটির জরুরি অবতরণ করানো হয়নি। শিডিউল মেনেই এটি অবতরণ করেছে। এর আগে, মালয়েশিয়া থেকে একটি কল আসে আমাদের কাছে। সেখান থেকেই বিমানে থাকা এক যাত্রীর ব্যাগে বোমা থাকার তথ্য পাই। তবে আমরা যে তথ্য পেয়েছিলাম, তার সত্যতা পাওয়া যায়নি। এরপরও তথ্য পাওয়ার পর আমরা সব ধরনের পদক্ষেপ নিয়েছি। সঙ্গে সঙ্গে যাত্রীদের নিরাপদে সরিয়ে নিতে সক্ষম হয়েছি। এরপরই যথাযথ তল্লাশি চালানো হয়েছে।

বিমানবন্দরের সূত্রে জানা গেছে, মালয়েশিয়ান এয়ারলাইন্সের ওই বিমানে বোমা থাকার খবরে রাত ১১টা ১০ মিনিটে সেনাবাহিনীর প্রায় অর্ধশতাধিক সদস্য বিমানবন্দরের ৮ নম্বর গেট দিয়ে ভেতরে প্রবেশ করে। এছাড়াও বিমানবন্দরে ফায়ার সার্ভিস, বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সদস্য ও বিমান বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

আরও জানা গেছে, বর্তমানে বিমানটিতে থাকা ১৩৫ যাত্রীর সবাই নিরাপদ রয়েছেন। যাত্রীদের লাগেছে তল্লাশি চলছে। বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রম শুরু হয়েছে।এর আগে, বুধবার (১ ডিসেম্বর) রাত ১০টার দিকে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে এমএইচ-১৯৬ ফ্লাইটটি। তবে অবতরণের আগেই খবর পাওয়া যায়, ওই বিমানের এক নিরাপত্তাকর্মীর কাছে বোমা আছে। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিমানবন্দরে সতর্ক অবস্থান নেন। এ সময় বিমানটিতে তল্লাশি চালায় বিমান বাহিনীর বোম্ব ডিজপোজাল ইউনিটসহ বিমানবন্দরের সবগুলো এজেন্সি

img

মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি

প্রকাশিত :  ১৮:৫৬, ০১ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১৯:১১, ০১ মে ২০২৪

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে রিমান্ডে নিয়ে তার বিরুদ্ধে থাকা অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

বুধবার (১ মে) রাতে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন ডিবি প্রধান।
এর আগে, ১ মে সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) বিভাগ।  

ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, মিল্টনের বিরুদ্ধে আমরা অজস্র অভিযোগ পেয়েছি। তিনি বলেছেন, তার দুটো আশ্রম রয়েছে। সাভারের আশ্রমে ৫০০ থেকে ৭০০ লোক রয়েছেন। কিন্তু খোঁজ নিয়ে জানা গেছে, সেখানে ২০-৩০ জনের বেশি লোক নেই। আমরা তাকে নিয়ে এসেছি। কিছু অভিযোগকারী রয়েছে তারাও মামলার রুজু করবে। আমরা মিল্টনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করব, কত সংখ্যক মানুষকে চিকিৎসা দিয়েছিল। কত সংখ্যক মানুষ মারা গেল। তার আশ্রমে যে অপারেশন থিয়েটার রয়েছে এর মাধ্যমে কিডনি বিক্রি করেছেন কিনা সেটাও তদন্ত করা হবে।

হারুন অর রশীদ বলেন, মিল্টনের বাড়ি বরিশালের উজিরপুরে। নিজের বাবাকে পিটানোর কারণে এলাকাবাসী তাকে এলাকা ছাড়া করেছিল। পরবর্তীতে মিঠু হালদার নামে একটি নার্সকে তিনি বিয়ে করেন। এরপর তিনি ও তার স্ত্রী মিলে চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার স্থাপন করেন। পরে এ কেন্দ্রিক সেবা দিতে শুরু করেন।  সোশ্যাল মিডিয়াতে এসেছে তার প্রতিষ্ঠানে অপারেশন থিয়েটার আছে। তবে তার সেই থিয়েটারের কোনো লাইসেন্স নেই। আরও অভিযোগ রয়েছে, তিনি রাতে লাশ দাফন করে থাকেন। মিল্টন ইতোমধ্যে ৯০০ লাশ দাফন করেছে বলে মিডিয়ায় এসেছে। এর মধ্যে ৮৩৫টি লাশেরই কোনো ডকুমেন্ট তিনিদেখাতে পারেননি। এছাড়া তার বিরুদ্ধে অজস্র রিপোর্ট আছে।

মোহাম্মদ হারুন অর রশীদ আরও বলেন, মিল্টন সমাদ্দার নিজেই কেন ডেথ সার্টিফিকেট নিজের সাক্ষরে তৈরি করেছেন এবং সেখানে ডাক্তারের কোনো সিগনেচার কেন নেন নাই সেগুলো খুঁজে বের করা হবে। আমরা সবকিছু তদন্ত করে পরবর্তী সময়ে আপনাদের জানাব। আমরা তার বিরুদ্ধে যেসব অভিযোগ পেয়েছি সেগুলো তদন্ত করে তাকে রিমান্ডে নিয়ে পরবর্তী বিষয়গুলো জানাব।

এদিকে, সম্প্রতি মিল্টন সমাদ্দারের বিভিন্ন অপকর্ম নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়। মুখ খুলতে থাকেন ভুক্তভোগীরা।
এদিকে, সম্প্রতি মিল্টন সমাদ্দারের বিভিন্ন অপকর্ম নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়। মুখ খুলতে থাকেন ভুক্তভোগীরা।