img

উত্তরা থেকে আগারগাঁও গেলো মেট্রোরেল

প্রকাশিত :  ০৪:৫৬, ১২ ডিসেম্বর ২০২১
সর্বশেষ আপডেট: ০৪:৫৮, ১২ ডিসেম্বর ২০২১

উত্তরা থেকে আগারগাঁও গেলো মেট্রোরেল

জনমত ডেস্ক : রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলকভাবে চালানো হয়েছে মেট্রোরেল। আজ সকাল ৯টা ৩৯ মিনিটে এ রুটে পরীক্ষামূলকভাবে মেট্রোরেল যাত্রা শুরু করে আগারগাঁওয়ের উদ্দেশে। তবে ট্রেনে কোন যাত্রী ছিল না। 

এর আগে রেললাইন, বৈদ্যুতিক সঞ্চালন লাইন ও স্টেশনের যাবতীয় প্রস্তুতি শেষ করা হয়। দিয়াবাড়ি ডিপো এলাকা থেকে সকাল ৯টা ৩৯ মিনিটে মেট্রোরেল ছেড়ে যায় আগারগাঁওয়ের উদ্দেশ্যে। এ উপলক্ষে মেট্রোরেলের মূল অনুষ্ঠান হবে আগারগাঁও স্টেশনে।

মেট্রোরেলের প্রতি কোচে ৪৮ জন করে যাত্রী বসতে পারবেন। মাঝখানের চারটি কোচ হবে মোটরকার। এতে বসার ব্যবস্থা আছে ৫৪ জনের।

সব মিলিয়ে একটি ট্রেনে বসে যেতে পারবেন ৩০৬ জন। প্রতিটি কোচ সাড়ে ৯ ফুট চওড়া। মাঝখানের প্রশস্ত জায়গায় যাত্রীরা দাঁড়িয়ে ভ্রমণ করবে। দাঁড়ানো যাত্রীদের ধরার জন্য ওপরে হাতল এবং স্থানে স্থানে খুঁটি আছে। সব মিলিয়ে একটি ট্রেনে বসে এবং দাঁড়িয়ে মিলিয়ে একসঙ্গে সর্বোচ্চ দুই হাজার ৩০৮ জন যাত্রী চড়তে পারবেন।

img

৫ কোম্পানির ডিভিডেন্ড-ইপিএস আসছে আজ

প্রকাশিত :  ১১:১৪, ১২ মে ২০২৪

আজ (১২ মে) রোববার শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির বোর্ড সভা অনুষ্ঠিত হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

বোর্ড সভা আহ্বানকারী কোম্পানিগুলো হলো- পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, গ্রীনডেল্টা ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স, আইডিএলসি ফাইন্যান্স এবং বীকন ফার্মাসিউটিক্যালস পিএলসি।

কোম্পানিগুলোর মধ্যে পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের বোর্ড সভায় ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে।

একই সভায় কোম্পানিটির ৩১ মার্চ, ২০২৪ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

অন্যদিকে, গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স ও আইডিএলসি ফাইন্যান্সের বোর্ড সভায় ৩১ মার্চ, ২০২৪ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।

আর বীকন ফার্মাসিউটিক্যালসের বোর্ড সভায় ৩১ মার্চ, ২০২৪ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে প্রকাশ করা হবে।