img

করোনায় আক্রান্ত লিওনেল মেসি

প্রকাশিত :  ১১:৩৯, ০২ জানুয়ারী ২০২২

করোনায় আক্রান্ত লিওনেল মেসি

জনমত ডেস্ক: আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি করোনায় হয়েছেন। ফ্রেঞ্চ কাপের ম্যাচের আগে পিএসজির যে চারজন ফুটবলারের করোনা পজেটিভ আসার খবর পাওয়া গেছে তার মধ্যেই আছেন মেসি।
মেসি ছাড়াও পিএসজির একজন কোচিং স্টাফও করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে ক্লাব ওয়েবসাইট থেকে। প্রথম দিকে আক্রান্ত খেলোয়াড়দের নাম প্রকাশ না করা হলেও পরবর্তীতে মেডিকেল টিমের পাঠানো খবর অনুসারে ক্লাব থেকে জানানো হয় মেসির সাথে অন্যান্য করোনা পজেটিভ হওয়া ফুটবলারদের মধ্যে আছেন লেফট ব্যাক হুয়ান বারনাট, গোলরক্ষক সার্জিও রিকো এবং মিডফিল্ডার নাথান বিটুমাজালা।
করোনার থাবায় ইতোমধ্যে বিপর্যস্ত অবস্থায় ইউরোপিয়ান ফুটবল। বড়দিনের ছুটির পর স্প্যানিশ লা লিগার প্রায় সব ক্লাবেই আছড়ে পড়েছে করোনা। ১৯ দলে এখন পর্যন্ত খেলোয়াড়-কোচিং স্টাফ’সহ ১০১ জন হয়েছেন কোভিড আক্রান্ত।
এছাড়া লিগ ওয়ানে পিএসজির প্রতিদ্বন্দ্বী মোনাকোও জানিয়েছে, তাদের সাতজন খেলোয়াড় কোভিড টেস্টে পজেটিভ হয়েছেন। তাদের সবার মধ্যেই তেমন কোনো উপসর্গ দেখা যায়নি এবং রাখা হয়েছে আইসোলেশনে।

img

১০ দিনে প্রবাসী আয় এলো ৮১ কোটি ৩৭ লাখ ডলার

প্রকাশিত :  ১৪:৪৩, ১৩ মে ২০২৪

চলতি মে মাসের প্রথম ১০ দিনে প্রবাসী আয় এসেছে ৮১ কোটি ৩৭ লাখ ৮০ হাজার মার্কিন ডলার। ১০ দিনের প্রতি দিনে গড়ে এসেছে ৮ কোটি ১৩ লাখ ৭৮ হাজার ডলার। যা আগের মাসের তুলনায় বেশি।

সোমবার (১২ মে) এ তথ্য প্রকাশ করে বাংলাদেশ ব্যাংক। তথ্য অনুযায়ী, আগের মাস ঈদের মাস এপ্রিলে প্রতি দিনে এসেছিল ৬ কোটি  ৮১ লাখ ২ লাখ ডলার। আর আগের বছরের মে মাসে প্রতিদিন প্রবাসী আয় এসেছিল ৫ কোটি ৬৩ লাখ ৮৮ হাজার ৬৬৬ ডলার।

এ হিসাবে চলতি মাসের ১০ দিনে প্রবাসী আয়ে ঊর্ধ্বগতি রয়েছে।

তথ্য বিশ্লেষণ করলে দেখা যায়, রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ৯ কোটি ৩৯ লাখ ৫০ হাজার ডলার; বাংলাদেশ কৃষি ব্যাংকের মাধ্যমে এসেছে ১৮ লাখ ৬০ হাজার ডলার; বেসরকারি বাণিজ্যিক ব্যাংকের মাধ্যমে এসেছে ৭১ কোটি ৫১ লাখ ৩০ হাজার ডলার এবং বিদেশি ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ২৮ লাখ ৪০ হাজার ডলার।