প্রকাশিত :  ০৭:৩৭, ০৯ জানুয়ারী ২০২২
সর্বশেষ আপডেট: ০৭:৪২, ০৯ জানুয়ারী ২০২২

ব্রিটিশ রাজবধূ কেট মিডেলটনের জন্মদিনে তিনটি বিশেষ ছবি প্রকাশ

ব্রিটিশ রাজবধূ কেট মিডেলটনের জন্মদিনে তিনটি বিশেষ ছবি প্রকাশ

জনমত ডেস্ক: জন্মদিন উপলক্ষ্যে কেট মিডেলটনের বিশেষ ছবি। ছবি: সংগৃহীতজন্মদিন উপলক্ষ্যে কেট মিডেলটনের বিশেষ ছবি। ছবি: সংগৃহীত
ব্রিটিশ রাজবধূ দ্য ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডেলটনের ৪০তম জন্মদিন আজ। দিবসটি উপলক্ষ্যে কেনসিংটন প্রাসাদ কেট মিডেলটনের তিনটি বিশেষ ছবি প্রকাশ করেছে।
জানা যায়, ছবিগুলো তিনটি আলাদা স্থানে প্রদর্শিত হবে। এসব স্থান কেট মিডেলটনের বিশেষভাবে গুরুত্বপূর্ণ।
পাওলো রোভারসি ব্রিটিশ রাজবধূর এই ছবিগুলো তুলেছেন। প্রথম ছবিটি সাদাকালো। এতে শিফনের গাউন পরে আছেন কেট। কানে পড়ে আছেন প্রিন্সের ডায়ানার হীরা ও মুক্তা খচিত দুল। হাতে আছে বিখ্যাত নীলকান্তমণির আংটিটি। যা তিনি নাগদানের সময় পেয়েছেন। এই আংটিটিও প্রিন্সের ডায়ানার।
দ্বিতীয় ছবিতে, লাল রঙ এর জামা পড়েছেন এই ব্রিটিশ রাজবধূ। এই ছবিতে অলংকার হিসেবে তিনি রানী দ্বিতীয় এলিজাবেথের হীরা খচিত কানের দুল পড়েছেন।
তৃতীয় ছবিতে, খোলা চুলে হাসিমুখে ছবি তুলেছেন তিনি। যা দেখলে যে কারও মন জুড়িয়ে যাবে।
জানা যায়, ছবি তিনটি পুরো ২০২২ সাল জুড়ে যুক্তরাজ্যের তিনটি স্থানে প্রদর্শিত হবে। স্থানগুলো হচ্ছে বার্কশায়ার, সেন্ট এন্ড্রেউ আবং এংগ্লেসি। এই তিনটি স্থানই দ্য ডাচেস অব ক্যামব্রিজের কাছে গুরুত্বপূর্ণ।
কেট মিডেলটন বড় হয়েছেন বার্কশায়ারে। তার বাবা-মা এখনো সেখানে বসবাস করেন। মাঝে মাঝেই সেখানে সময় কাটাতে যান এই ব্রিটিশ রাজবধূ। সেন্ট এন্ড্রেউ কেট মিডেলটন ও প্রিন্স উইলিয়াম উভয়ের জন্যই স্মরণীয়। কারণ ২০০২ সালে সেখানকার ফ্রেসম্যান বিশ্ববিদ্যালয়েই তাদের প্রথম দেখা হয়েছিলো।
আর এংগ্লেসি স্মরণীয় কারণ, ২০১১ সালে বিয়ের পর এখানেই তারা প্রথম সংসার করেছিলেন। কারণ সেসময় প্রিন্স উইলিয়াম ব্রিটিশ রয়াল বিমানবাহিনীর প্রশিক্ষণ নিচ্ছিলেন সেখানে।




Leave Your Comments


যুক্তরাজ্য এর আরও খবর