img

প্রয়াত জয়নাল হাজারী স্মরণে মালয়েশিয়ায় দোয়া মাহফিল

প্রকাশিত :  ১৩:৩৪, ১২ জানুয়ারী ২০২২

প্রয়াত জয়নাল হাজারী স্মরণে মালয়েশিয়ায় দোয়া মাহফিল

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রয়াত জয়নাল আবেদীন হাজারী স্মরণে দোয়া মাহফিল আয়োজন করে বৃহত্তর নোয়াখালী সমিতি মালয়েশিয়া।

শুক্রবার (০৭ জানুয়ারী) রাওয়াং এর একটি রেস্টুরেন্ট সংগঠনটির সভাপতি দাতো আক্তার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী ওবায়দুল হকের সঞ্চালনায় স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এসময় প্রয়াত জয়নাল হাজারীর কর্মময় জীবন নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন সংগঠনের উপদেষ্টা মো. তাজুল ইসলাম, আবু তাহের, সদস্য ফজলে রাব্বী প্রমুখ। এসময় বক্তারা মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মোহাম্মদ শফিকুল ইসলাম।

স্মরণ সভা ও দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন বৃহত্তর নোয়াখালী সমিতি মালয়েশিয়ার উপদেষ্টা মোহাম্মদ শাহজাহান, আবু ইউছুপ সেলিম, সহ- সভাপতি মোস্তাফিজুর রহমান ঝন্টু, সজল আক্তার, রেজাউল হক, মো. আলাউদ্দিন, আবু সায়েদ, মঞ্জু  আহমেদ, সাইফুল ইসলাম, আবির হোসেন,মোহাম্মদ সোহাগ, রাকিব, শাহাদাত, মো. হোসেন, শামিম, পারভেজ মোশারফ, মামুন সাগরসহ বৃহত্তর নোয়াখালী (ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর) এর অন্যান্য প্রবাসীরা।
উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ফেনী-২ আসনের সাবেক সংসদ সদস্য এবং ফেনী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন হাজারী গত ২৭ ডিসেম্বর বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

কমিউনিটি এর আরও খবর

img

সেপ্টেম্বরে আন্তর্জাতিক জালালাবাদ উৎসব প্যারিসে

প্রকাশিত :  ১২:৪৪, ১২ মে ২০২৪

আন্তর্জাতিক জালালাবাদ উৎসব আগামী সেপ্টেম্বর মাসে শিল্প সাহিত্য ও সংস্কৃতির শহর প্যারিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত সিলেট এর প্রবাসীদের মিলন মেলা হবে দিনটিতে। 

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার উদ্যোগে অনুষ্ঠিত হবে এ মিলনমেলা।

দেশের উন্নয়নে আরো ব্যাপক ভূমিকা রাখার স্লোগান নিয়ে সেপ্টেম্বরে অনুষ্ঠিত এ সম্মেলনের ব্যাপারে অবগত করতে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ গত সোমবার (৬ মে) ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সাথে মতবিনিময় করেন। 

এ সময় তারা সংগঠনের বিভিন্ন কার্যক্রম ও দেশের উন্নয়নে এ সংগঠনের ভূমিকা রাষ্ট্রদূতকে অবগত করেন। এসময় রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত সংগঠনটির উত্তরোত্তর সমৃদ্ধি  কামনার পাশাপাশি বলেন দেশের উন্নয়নে সকল প্রবাসীদের কে আরো ব্যাপক ভূমিকা রাখতে হবে। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি মুহিবুর রহমান, সহ সভাপতি অলি উদ্দিন শামীম, কাউন্সিলর ফইজুর রহমান, সহ সভাপতি মো: আব্দুলমুনিম  জাহেদী ক্যারল, সহ সভাপতি ইসবাহ উদ্দিন, সহসাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দীপক, গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার সভাপতি মোঃ ফয়সল উদ্দিন ও সাধারণ সম্পাদক  মিজানুর রহমান মিজানসহ কার্য নির্বাহীকমিটির নেতৃবৃন্দ।




কমিউনিটি এর আরও খবর