img

স্বেচ্ছায় সঙ্গনিরোধ নিয়ে নতুন পরিকল্পনা জনসনের

প্রকাশিত :  ১০:০১, ১৮ জানুয়ারী ২০২২

স্বেচ্ছায় সঙ্গনিরোধ নিয়ে নতুন পরিকল্পনা জনসনের

জনমত ডেস্ক: ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন করোনাভাইরাসে সংক্রমিত হলে স্বেচ্ছায় সঙ্গনিরোধের বাধ্যতামূলক আইন নিয়ে নতুন পরিকল্পনা করছেন।
স্থানীয় সময় গতকাল রোববার টেলিগ্রাফের খবরে জানা যায়, করোনাভাইরাসে সংক্রমিত হলে স্বেচ্ছায় সঙ্গনিরোধে যাওয়ার জন্য কোনো আইনি বাধ্যবাধকতা না রাখার পরিকল্পনা করছে যুক্তরাজ্যের সরকার।
বরিস জনসন করোনাভাইরাস নিয়ে জরুরি আইন স্থায়ীভাবে প্রত্যাহার করতে চান। তিনি আরও বলেন, এ ব্যাপারে সরকারি নির্দেশনা থাকবে। তবে জরিমানা বা আইনগত শাস্তিমূলক ব্যবস্থাকে কম গুরুত্ব দেওয়া হবে।
টেলিগ্রাফের ওই প্রতিবেদনে আরও বলা হয়, বসন্তকালের শুরুর দিকে এ বিষয়ে ঘোষণা আসতে পারে।
গত সপ্তাহে যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ করোনা পরীক্ষায় দুবার নেগেটিভ ফল এলে স্বেচ্ছায় সঙ্গনিরোধ সাত দিন থেকে কমিয়ে পাঁচ দিন করা হবে বলে ঘোষণা দেন।

যুক্তরাজ্য এর আরও খবর

ইংলিশ চ্যানেলে নৌকা ডুবে শিশুসহ নিহত ৫ | JANOMOT | জনমত

img

ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক

প্রকাশিত :  ১২:১৪, ০৯ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:৪৬, ০৯ মে ২০২৪

যুক্তরাজ্যের ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলবিষয়ক পররাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যান মেরি ট্রেভেলিয়ান এমপির সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার বিকালে ঢাকাস্থ যুক্তরাজ্যের হাইকমিশনার বাসভবনে এ বৈঠক হয়। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে এ কথা জানান। 

শায়রুল কবির খান জানান, বৈঠকে যুক্তরাজ্য হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুক, বিএনপির সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ, বিএনপির মানবাধিকার সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য আসাদুজ্জামান আসাদসহ হাইকমিশনের রাজনৈতিক বিভাগের দুজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।