মোমেন-মিলার বৈঠকে মানবাধিকার ও আইনের শাসনে জোর

প্রকাশিত :  ১৭:৫৪, ১৯ জানুয়ারী ২০২২

মোমেন-মিলার বৈঠকে মানবাধিকার ও আইনের শাসনে জোর

জনমত ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বৈঠক করেছেন। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বৈঠকটি অনুষ্ঠিত হয়। বুধবার মিলার এক টুইটে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়টি জানান। ডিবিসি টিভি
মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে বিদায়ী বৈঠকে আমরা যুক্তরাষ্ট্র-বাংলাদেশের দীর্ঘস্থায়ী অংশীদারিত্ব, মানবাধিকার ও আইনের শাসনে গুরত্বসহ উন্নয়নে সহযোগিতা বৃদ্ধি, অর্থনৈতিক প্রবৃদ্ধি, নিরাপত্তা, রোহিঙ্গা সংকটের বৈশ্বিক চ্যালেঞ্জ ও জলবায়ু পরিবর্তন নিয়ে আলোচনা করেছি। ঢাকা পোস্ট
তিনি বলেন, চলতি বছর ঢাকা ও ওয়াশিংটনের কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী। আগামী পঞ্চাশ বছর এবং তারপর আরো শক্তিশালী অংশীদারিত্বের জন্য আমার দারুণ আশাবাদ রয়েছে।


জাতীয় এর আরও খবর

আওয়ামী লীগ কোনো বিদেশিদের দাসত্ব করে না: কাদের

প্রকাশিত :  ০৮:০১, ২৯ মার্চ ২০২৪
সর্বশেষ আপডেট: ১০:১২, ২৯ মার্চ ২০২৪

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন,আওয়ামী লীগের চেতনা এবং হৃদয়ে বাংলাদেশ, কোনো বিদেশিদের দাসত্ব নয়। বিএনপি নেতারা বলে দিল্লির শাসন মেনে নেওয়ার জন্য আওয়ামী লীগ পাকিস্তানে সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে। আসলে বিএনপির হৃদয়ে এবং চেতনায় পাকিস্তান। 

শুক্রবার (২৯ মার্চ) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে ইফতার ও ঈদসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির চারদিকে অন্ধকার, শেখ হাসিনার জনকল্যাণমুখী বিচক্ষণ রাজনীতি বিএনপিকে অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে। বিএনপি নির্বাচন বানচালের ষড়যন্ত্র করেছিল। ব্যর্থ হয়ে এখনো অসংলগ্ন কথা বলছে। আশি ভাগ বিএনপি নেতাকর্মীকে দমন-পীড়ন করা হচ্ছে বলে তারা মিথ্যাচার করছে।

এসময় মির্জা ফখরুলকে মিথ্যাচার করা থেকে বিরত থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, তাদের মিথ্যাচারের রাজনীতি কেউ গ্রহণ করছে না বলেই তারা সংকুচিত হয়ে যাচ্ছে। বিশ্ব সংকটের প্রভাবের পরও শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বের কারণে অনেক দেশের তুলনায় বাংলাদেশের মানুষ এখনো ভালো আছে।