img

রাশিয়া ও চীনকে সতর্ক করল ব্রিটেন

প্রকাশিত :  ১৩:৪০, ২১ জানুয়ারী ২০২২
সর্বশেষ আপডেট: ১৩:৫৬, ২১ জানুয়ারী ২০২২

রাশিয়া ও চীনকে সতর্ক করল ব্রিটেন

জনমত ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও চীনের প্রেসিডেন্ট সি চিন পিংকে সতর্ক করে যুক্তরাজ্য বলেছে, পশ্চিমারা একনায়কতন্ত্রের বিরুদ্ধে গণতন্ত্রের জন্য লড়াই করতে এক হয়ে কাজ করবে।
আজ শুক্রবার যুক্তরাজ্য এ সতর্কতা উচ্চারণ করে। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস বলেছেন, বিশ্বব্যাপী, বিশেষ করে প্রশান্ত মহাসাগরীয় এলাকায় আগ্রাসনকারীদের মোকাবিলায় পশ্চিমাদের উচিত অস্ট্রেলিয়া, ইসরায়েল, ভারত, জাপান ও ইন্দোনেশিয়ার মতো মিত্রদের সঙ্গে কাজ করা।
লিজ ট্রাস বলেন, এখন সময় এসেছে মুক্তবিশ্বের পক্ষে দাঁড়ানোর।

যুক্তরাজ্য এর আরও খবর

ইংলিশ চ্যানেলে নৌকা ডুবে শিশুসহ নিহত ৫ | JANOMOT | জনমত

img

ব্রিটিশ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে মির্জা ফখরুলের বৈঠক

প্রকাশিত :  ১২:১৪, ০৯ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:৪৬, ০৯ মে ২০২৪

যুক্তরাজ্যের ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলবিষয়ক পররাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যান মেরি ট্রেভেলিয়ান এমপির সঙ্গে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বুধবার বিকালে ঢাকাস্থ যুক্তরাজ্যের হাইকমিশনার বাসভবনে এ বৈঠক হয়। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বৃহস্পতিবার দুপুরে গণমাধ্যমে এ কথা জানান। 

শায়রুল কবির খান জানান, বৈঠকে যুক্তরাজ্য হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুক, বিএনপির সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ, বিএনপির মানবাধিকার সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য আসাদুজ্জামান আসাদসহ হাইকমিশনের রাজনৈতিক বিভাগের দুজন কর্মকর্তা উপস্থিত ছিলেন।