প্রকাশিত :  ১৪:০১, ২৩ জানুয়ারী ২০২২

শাবিপ্রবি উপাচার্যের বাসভবন ঘেরাও, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

শাবিপ্রবি উপাচার্যের বাসভবন ঘেরাও, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

জনমত ডেস্ক: উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ পদত্যাগ না করায় নতুন কর্মসূচি নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীরা। পুলিশ ও সংবাদকর্মী ছাড়া উপাচার্য  বাসভবনে কেউ যেন প্রবেশ করতে না পারেন, সেজন্য তারা ঘেরাও করে রেখেছেন। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারা উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ যোগ বিচ্ছিন্ন করে দেন।
রোববার (২৩ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। এই সময় তারা ঘোষণা দেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়া উপাচার্যের বাসভবনের ভেতরে কাউকে ঢুকতে দেওয়া হবে না।
এদিকে রোববার সন্ধ্যায় অনশনের ১০০ ঘণ্টা পার হয়। তবু কোনো সমাধান না হওয়ায় তারা সন্ধ্যায় মশাল মিছিল বের করেন। বুধবার ২৩ জন অনশনে বসেন। তাদের সঙ্গে নতুন করে আরও পাঁচজন যোগ দিয়েছেন।
সংকট নিরসনে শিক্ষামন্ত্রীর সঙ্গে দফায় দফায় বৈঠক করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারীরা। শাবির আইআইসিটি ভবনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলের মধ্যস্থতায় এ ভার্চুয়াল আলোচনা শুরু হয়। আলোচনায় শিক্ষামন্ত্রী অনশনকারীদের অনশন ভাঙার জন্য আহ্বান জানান। তবে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ পদত্যাগ করা আগ পর্যন্ত তারা অনশন ভাঙতে নারাজ। এখনো পর্যন্ত কোনো সমাধানে পৌঁছাতে পারেনি উভয়পক্ষ।




Leave Your Comments


শিক্ষা এর আরও খবর