প্রকাশিত :  ০৯:২১, ০৭ মে ২০২২
সর্বশেষ আপডেট: ০৯:৫৮, ০৭ মে ২০২২

কিউবায় পাঁচ তারকা হোটেলে বিস্ফোরণে নিহত ২২

কিউবায় পাঁচ তারকা হোটেলে বিস্ফোরণে নিহত ২২

কিউবার রাজধানী হাভানার কেন্দ্রস্থলে একটি ঐতিহাসিক পাঁচ তারকা হোটেলে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২২ জন নিহত এবং ৭০ জনের বেশি আহত হয়েছেন। 

প্রত্যক্ষদর্শী ও রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাতে বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়, সরকারের তরফ থেকে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে—গ্যাসের লিকেজ এ বিস্ফোরণের কারণ।

কিউবার রাষ্ট্রীয় টেলিভিশনে ঘটনাস্থল থেকে দেশটির প্রেসিডেন্ট মিগেল দিয়াজ-কানেল বলেন, “ঐতিহাসিক ও অত্যাধুনিক হোটেল সারাতোগায় বিস্ফোরণটি গ্যাস লিকেজের কারণে হয়েছে বলে ধারণা করা হচ্ছে।”

পরে রাজধানীর ক্যালিক্সটো গারসিয়া হাসপাতাল থেকে বের হওয়ায় সময় প্রেসিডেন্ট মিগেল রয়টার্সকে বলেন, “এটি বোমা বা অন্য কোনো হামলা নয়। এটি খুব দুর্ভাগ্যজনক একটি দুর্ঘটনা।” ওই হাসপাতালে আহতদের অনেকের চিকিৎসা করা হচ্ছিল।

এদিকে, কিউবার স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, বিস্ফোরণে হোটেলের নিকটবর্তী একটি বিদ্যালয়েরও ক্ষতি হয়েছে। বিস্ফোরণের সময় ওই বিদ্যালয়ে তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিল। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যা পর্যন্ত অন্তত ১৫ শিশু আহত হওয়ার এবং একটি শিশুর মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে।

কিউবার পর্যনবিষয়ক মন্ত্রী হুয়ান কার্লোস গারসিয়া জানান, প্রাথমিক প্রতিবেদন অনুযায়ী, বিস্ফোরণে কোনো বিদেশি নাগরিক নিহত বা আহত হননি।




Leave Your Comments


আন্তর্জাতিক এর আরও খবর