প্রকাশিত :  ১৩:৫০, ১৩ মে ২০২২

ইউক্রেনের তেল শোধনাগার ধ্বংস করে দিল রাশিয়া

ইউক্রেনের তেল শোধনাগার ধ্বংস করে দিল রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের অন্যতম বৃহত্তম একটি তেল শোধনাগারে হামলা চালিয়ে ধ্বংস করে দিয়েছে রাশিয়া। ইউক্রেনের মধ্যাঞ্চলে ক্রেমেনচুগ তেল শোধনাগারের সকল উৎপাদন বন্ধ হয়ে গেছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে শুক্রবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এছাড়া ইউক্রেনের খারকিভ অঞ্চলের একটি বিমান ভূপাতিত করা হয়েছে বলেও রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

অবশ্য রাশিয়ার দাবির সত্যতা স্বাধীনভাবে যাচাই করা যায়নি। যুক্তরাজ্যের গোয়েন্দাদের মতে, সাম্প্রতিক দিনগুলোতে খারকিভ এলাকায় ইউক্রেন ক্রমাগত সাফল্য অর্জন করছে।

এদিকে, শুক্রবার তার দৈনিক অপারেশনাল নোটে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ জানিয়েছেন, রাশিয়ান বাহিনী পূর্ব ইউক্রেনের একাধিক গ্রামে আক্রমণ চালিয়েছে। তারা সেখানে নিয়ন্ত্রণ বাড়ানোর চেষ্টা করেছে। তবে রুশ বাহিনী সফল হয়নি বলেও দাবি করেছে ইউক্রেন।

এছাড়া, রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, রাশিয়ান বাহিনী অতিরিক্ত আর্টিলারি ইউনিটগুলো ইউক্রেনের উত্তর চেরনিহিভ অঞ্চলের নিকটবর্তী সীমান্ত এলাকায় স্থানান্তর করছে। যেখানে বৃহস্পতিবার একটি স্কুল এবং ছাত্রাবাসে হামলা চালায় রুশ বাহিনী।




Leave Your Comments


রাশিয়া-ইউক্রেন সংঘর্ষ এর আরও খবর