প্রকাশিত :  ১৩:৩১, ১১ ফেব্রুয়ারী ২০১৯

উবার মোটো চালু হলো সিলেটে

উবার মোটো চালু হলো সিলেটে

জনমত রিপোর্ট ।। রাজধানী ঢাকা ও বন্দরনগরী চট্টগ্রামের পর এবার সিলেট শহরে চালু হলো অ্যাপের মাধ্যমে রাইড শেয়ারিং সেবাদাতা উবার-এর মোটরসাইকেল সেবা উবার মোটো।

আজ (১১ ফেব্রুয়ারি) উবারের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়। এখন থেকে উবার অ্যাপে মোটরসাইকেল ডেকেই শহরটির এক প্রান্ত থেকে অন্য প্রান্তে চলে যেতে পারবেন সেখানকার বাসিন্দারা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বে উবারের সবচেয়ে বড় মোটো মার্কেট বাংলাদেশ। গত বছর উবারে এক লাখ চালক যোগ দিয়েছেন। প্রতি সপ্তাহে আড়াই হাজার চালক এর সঙ্গে যুক্ত হচ্ছেন। ২০১৯ সালে বাংলাদেশে উবারের কার্যক্রম দক্ষিণ এশিয়ায় কোম্পানিটির মোট প্রবৃদ্ধিতে ২৫ শতাংশ অবদান রাখবে। ঢাকা ও চট্টগ্রামে গড়ে পাঁচ মিনিটেরও কম সময়ে উবার রাইড পাওয়া যায় এবং উবার ব্যবহারকারীদের মধ্যে ১৩ শতাংশ যাত্রী সপ্তাহে গড়ে অন্তত ছয়বার উবার ব্যবহার করেন।

উবারের দক্ষিণ এশিয়া অঞ্চলের শহরগুলোর প্রধান প্রভজিৎ সিং বলেন বলেন, “বাংলাদেশের চালক ও যাত্রীদের ভালোবাসা প্রতিনিয়ত আমাদের অনুপ্রাণিত করে চলেছে। শহরের পারিপার্শ্বিকতার সঙ্গে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির মিশ্রণ ঘটানোর মাধ্যমে আমরা যাতায়াতের সুব্যবস্থা নিশ্চিত করার সুযোগ পাচ্ছি। বাংলাদেশের তৃতীয় শহর হিসেবে সিলেটে যাত্রা শুরু করা হচ্ছে। এতে সিলেটবাসীর জন্য কাজের সুযোগ সৃষ্টি এবং যাতায়াত ব্যবস্থায় সমাধান হবে।”



Leave Your Comments


বিজ্ঞান ও প্রযুক্তি এর আরও খবর