প্রকাশিত :  ১০:২৯, ১৬ ফেব্রুয়ারী ২০১৯

টুইটারে আসছে ‘এডিট ফিচার’

 টুইটারে আসছে ‘এডিট ফিচার’

জনমত ডেস্ক ।। মাইক্রোব্লগিং সাইট টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসি কিছুদিন আগে জানিয়েছিলেন, টুইটারে এডিট ফিচার আনতে কাজ শুরু হয়েছে। এবার আবারও এ বিষয়ে মুখ খুললেন তিনি। তিনি জানিয়েছেন, টুইটার কর্তৃপক্ষ এডিট ফিচার আনতে দ্রুতগতিতে কাজ করছে।
গেজেটস নাউয়ের এক প্রতিবেদনে বলা হয়, ডরসি শুধু এডিট ফিচার নিয়ে আসার ব্যাপারেই কথা বলেননি বরং এই ফিচার কিভাবে কাজ করবে সে বিষয়েও ইঙ্গিত দিয়েছেন। টুইটারের প্রধান নির্বাহী জানিয়েছেন, এই এডিট ফিচারের নাম হবে ‘ক্ল্যারিফাই’।
রিকোড-এর বরাত দিয়ে গেজেটস নাউ জানায়, টুইট করার পর একজন ব্যবহারকারী আবারও তার টুইটে ফেরত যেতে পারবেন। এরপর সেখানে নতুন কিছু সংযোজন বা বাদ দেওয়া যাবে। ফলে কোনও ভুল থাকলে সহজেই সেটা সংশোধন করতে পারবেন ব্যবহারকারীরা।
বর্তমানে দেখা যায়, ভুল তথ্য সম্বলিত টুইট করার জন্য অনেকেই ট্রলের শিকার হন। কিন্তু ‘ক্ল্যারিফাই’ ফিচার চালু হলে এই সমস্যা থেকে মুক্তি মিলবে টুইটার ব্যবহারকারীদের।
অবশ্য এই ফিচারের মাধ্যমে এডিটের পরও গ্রাহকদের অরিজিনাল বা প্রকৃত টুইট দেখতে পাবেন তার অনুসারীরা। তবে ক্ল্যারিফাইয়ের মাধ্যমে এই ভুলটির সংশোধনী যুক্ত করে দেওয়া যাবে যার মাধ্যমে অন্যরা বুঝতে পারবেন কোনও কারণে ভুল হয়েছিল, কিন্তু এখন সেটা ঠিক আছে।



Leave Your Comments


বিজ্ঞান ও প্রযুক্তি এর আরও খবর