প্রকাশিত :  ১৯:৩৫, ১৪ জুলাই ২০২২

৪১৬ হাজি নিয়ে দেশে নামল হজের প্রথম ফিরতি ফ্লাইট

৪১৬ হাজি নিয়ে দেশে নামল হজের প্রথম ফিরতি ফ্লাইট

জনমত ডেস্ক: পবিত্র হজ পালন শেষে হাজিরা দেশে ফিরতে শুরু করেছেন। ৪১৬ জন হাজিকে নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের  চলতি মৌসুমের প্রথম ডেডিকেটেড ফিরতি হজ ফ্লাইট বিজি৩৫০২ দেশে ফিরেছে। বৃহস্পতিবার ( ১৪ জুলাই) জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দর থেকে স্থানীয় সময় দুপুর ১২ টা ১৫ মিনিটে যাত্রা করেন তারা। বাংলাদেশের  স্থানীয় সময় রাত ১০ টা ২৫ মিনিটে  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ফ্লাইটটি।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান ফুল দিয়ে হাজিদের স্বাগত জানান।  এ সময়  বেবিচকের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমডোর সাদিকুর রহমান চৌধুরী, সদস্য (প্রশাসন) মো. মিজানুর রহমান, বিমানের নব নিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. যাহিদ হোসেন,  বিমানের পরিচালক (গ্রাহক সেবা) মো. ছিদ্দিকুর রহমান, মহাব্যবস্থাপক ( এয়ারপোর্ট সার্ভিসেস) মো. আজিজুল ইসলাম, মহাব্যবস্থাপক (পাবলিক রিলেশনস) তাহেরা খন্দকার উপস্থিত ছিলেন।

হাজিদের বিমানবন্দরে কষ্ট লাঘবের জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বলেন,  হজ ফ্লাইটের শিডিউল অনুযায়ী সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছে। অতিরিক্ত ২টি গ্রিন চ্যানেল করা হয়েছে হাজিদের জন্য।  জমজমের পানি বিতরণের জন্য আলাদা স্থান নির্ধারণ করা হয়েছে, যাতে সকল হাজি সহজে পানি সংগ্রহ করতে পারেন। ট্রলি নিয়ে যাতে কোনও সংকট দেখা না দেয়, সে বিষয়টিও বিশেষভাবে তদারকি করা হবে। বিমানবন্দর আর্মড পুলিশ ও ঢাকা উত্তর ট্রাফিকের সঙ্গে  সমন্বয় করা হয়েছে যাতে নির্বিঘ্নে হাজিরা বিমানবন্দর থেকে সহজে বের হয়ে বাড়ি ফিরতে পারেন।

বিমানের নবনিযুক্ত  ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. যাহিদ হোসেন উপস্থিত থেকে হাজিদের  জমজমের পানি সরবরাহ করেন। এবছর বিমানসহ সৌদিয়া ও ফ্লাইনাস-এর মাধ্যমে দেশে আগত হাজিদের  বিমানের তত্ত্বাবধানে জমজমের পানি সরবরাহ করা হবে।

বিমান জানিয়েছে, বিমান লিজ ব্যতীত নিজস্ব ৪টি বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ দিয়ে হজ ফ্লাইটের পাশাপাশি সৌদি আরবে নিয়মিত শিডিউল ফ্লাইট পরিচালনা করছে। ৫ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত বিমান প্রি-হজে ৬৭টি ডেডিকেটেড ফ্লাইট ও ২০টি শিডিউল ফ্লাইটসহ সর্বমোট ৮৭টি ফ্লাইট পরিচালনা করেছে। পোস্ট হজে বিমানের সর্বমোট ৮০টি ফ্লাইটের শিডিউল রয়েছে।




Leave Your Comments


ধর্ম এর আরও খবর