img

দেশে ফিরলেন ৪১ হাজার ৬৮০ হাজি

প্রকাশিত :  ০৮:১৭, ০১ আগষ্ট ২০২২

দেশে ফিরলেন ৪১ হাজার ৬৮০ হাজি

পবিত্র হজ শেষে আরও দুই হাজার ৬১০ জন হাজি দেশে ফিরেছেন। এ নিয়ে রবিবার (৩১ জুলাই) পর্যন্ত সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৪১ হাজার ৬৮০ জন হাজি।

সোমবার (১ আগস্ট) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্ক হজের বুলেটিনে এ তথ্য জানিয়েছে। গত শনিবার পর্যন্ত ৩৯ হাজার ৭০ জন হাজি দেশে ফিরেছিলেন।

গত ১৪ জুলাই হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হয়েছে। এ পর্যন্ত মোট ১১৭টি ফ্লাইটে হাজিরা দেশে ফিরেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৬৩টি, সৌদিয়া এয়ারলাইন্স পরিচালিত ৪৯টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি ফ্লাইট রয়েছে।

img

বাংলাদেশ হতে ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী সৌদী আরব পৌঁছেছেন

প্রকাশিত :  ১৫:৪২, ১৪ মে ২০২৪

পবিত্র হজ পালনের জন্য এ পর্যন্ত বাংলাদেশ থেকে ৩৯টি হজ ফ্লাইটে ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী সৌদী আরব পৌঁছেছেন। আজ মঙ্গলবার ঢাকায় এক হজ বুলেটিনে এই তথ্য জানানো হয়।

এতে আরো বলা হয়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত  ১৩টি, সৌদি এয়ারলাইন্স পরিচালিত ৯টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ১৭টি হজ ফ্লাইটে মোট ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী সৌদী আরব পৌঁছেছেন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৭৪৭ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১ হাজার ৭৬৮ জন হজযাত্রী সৌদি আরব গিয়েছেন। এ বছর সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬২ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৮০ হাজার ৬৮৫জন হজযাত্রী সৌদি আরব যাবেন বলে হজ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে।

আগামী ১০ জুন পর্যন্ত হজ ফ্লাইট পরিচালিত হবে।  গত ৯ মে প্রথম হজ ফ্লাইট শুরু হয়। ২০ জুন হতে ফিরতি হজ ফ্লাইট শুরু হবে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন হজ অনুষ্ঠিত হবে বলে আশা করা যাচ্ছে।