বিশ্বজুড়ে দারুল কেরাতের মাধ্যমে বিশুদ্ধভাবে কুরআন শরীফ তেলাওয়াত শিক্ষা দেয়া হচ্ছে -প্রিন্সিপাল মওলানা এম এ কাদির আল হাসান

img

বার্মিংহাম দি ব্রিটিশ মুসলিম স্কুলে দারুল কেরাতের এওয়ার্ড ও পুরস্কার বিতরণী

প্রকাশিত :  ১৬:২০, ২৮ আগষ্ট ২০২২
সর্বশেষ আপডেট: ২০:১৩, ২৮ আগষ্ট ২০২২

বার্মিংহাম দি ব্রিটিশ মুসলিম স্কুলে দারুল কেরাতের এওয়ার্ড ও পুরস্কার বিতরণী

দারুল কেরাত মাজিদিয়া ফুলতলী ট্রাস্ট ইউকে বার্মিংহাম ওয়েস্ট ব্রমইচ লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের দি ব্রিটিশ মুসলিম স্কুল শাখার উদ্যোগে প্রায় মাসব্যাপী পবিত্র কুরআন প্রশিক্ষণের পর ছাত্রছাত্রীদের মধ্যে এওয়ার্ড ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

গত ২৭ আগস্ট শনিবার দুপুরে স্যান্ডওয়েল গ্রান্ড জামে মাসজিদে আয়োজিত এই অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের এওয়ার্ড ও পুরস্কার প্রদান করা হয়। শতাধিক শিক্ষার্থীরা মাসব্যাপি এ প্রশিক্ষণে অংশ নিয়ে বিশুদ্ধ ভাবে কুরআন তেলাওয়াতের শিক্ষা অর্জন করেন।

দি ব্রিটিশ মুসলিম স্কুলের প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসানের সভাপতিত্বে ও দারুল কেরাতের উক্ত শাখার প্রধান কারি মাওলানা মাহবুব কামালের উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে ছাত্রছাত্রীরা পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও নাশিদ পরিবেশন করেন। তাদের পরিবেশিত তেলাওয়াত ও নাশিদ অনুষ্ঠানে এক মনোমুগ্ধকর পরিবেশের সৃষ্টি করে।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বার্মিংহাম বাংলাদেশ ইসলামিক সেন্টার এন্ড জামে মাসজিদের খতিব মাওলানা মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী, আব্দুল লতিফ ও দেলওয়ার হোসেন প্রমুখ।

সভাপতির বক্তব্যে প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসান বলেন, দারুল কেরাতের মাধ্যমে সহিহ শুদ্ধ ভাবে পবিত্র কুরআন তেলাওয়াতের খেদমত বিশ্বব্যাপি পরিচালিত হচ্ছে। এই খেদমতের মাধ্যমে বর্তমান প্রজন্মের ছাত্রছাত্রীরা বিশুদ্ধ ভাবে পবিত্র কোরআন তেলাওয়াতের শিক্ষা অর্জন করছেন। তিনি বলেন,আল্লাহর প্রিয় রাসুল (সঃ) এঁর পবিত্র ইশারার মাধ্যমে দারুল কেরাতের কার্যক্রম শুরু হয়।

তিনি ধর্মাপ্রাণ মুসলমানদের দারুল কেরাতের সাথে সম্পৃক্ত থেকে সার্বিক সহযোগিতা করা এবং নিজেদের সন্তানদের বিশুদ্ধ ভাবে কুরআন শিক্ষা গ্রহণের জন্য দারুল কেরাতের সাথে সম্পৃক্ত থাকার আহŸান জানান। তিনি মাসব্যাপি কোরআন শিক্ষার এই আয়োজনে অবদান রাখা শিকক্ষকবৃন্দ, মাতাপিতা ও অভিভাবকগণের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। আগামিতে উক্ত প্রতিষ্ঠানের মাধ্যমে বয়স্কদের জন্য কোরআন প্রশিক্ষণের ব্যবস্থা চালু করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ওয়েস্ট ব্রমইচ ডার্টমাউথ স্ট্রিট জামে মাসজিদের ভাইস প্রেসিডেন্ট মিসবাহ উদ্দিন, নজরুল ইসলাম, ইকবাল হোসাইন চৌধুরী, হাফিজ হোসইন আহমদ আল মুমিন (লন্ডন), হ্যান্ডসওয়ার্থ জামে মাসজিদের প্রেসিডেন্ট হাজী আব্দুল কাউয়ুম, বিশিষ্ট কমিউনিটি নেতা কাজী আংগুর মিয়া, বাংলাদেশ কাউন্সিলের সাবেক চেয়ারম্যান মোঃ এমদাদ হোসাইন, মাওলানা ফারুক আহমদ, আনছার আলী, আলীম উদ্দিন শিরন, সিরাজুল ইসলাম গজনভী, কাজী মিলন মিয়া, কারি আব্দুল খায়ের, আব্দুল জব্বার (বাদশাহ), বজলু চৌধুরী, শমশের আলী, কারিয়াহ হাফছা খানম, হাফিজ হুসাইন আহমদ, বাবরুল মিয়া, তুহফা চৌধুরী, কারি মাহফুজুল হাসান খান ও কারি ইকবাল হোসেনসহ প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ এবং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

পরিশেষে, বিশেষ মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। -সংবাদ বিজ্ঞপ্তি

কমিউনিটি এর আরও খবর

img

মৌলভীবাজার জেলা সাবেক ছাত্রলীগের রিইউনিয়ন কমিটি ইউকের সভা অনুষ্ঠিত

প্রকাশিত :  ১২:২৯, ১৪ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:৪৮, ১৪ মে ২০২৪

ব্রিটেনের বসবাসকারী মৌলভীবাজার জেলার প্রাক্তন ছাত্রলীগের নেতাকর্মীদের আত্মার আত্মীয়তা ও প্রাণের সেতুববন্ধন অটুট রাখা ও  সবাইকে ঐক্যের বন্ধনে একটি প্লাটফর্মে নিয়ে আসার লক্ষ্যে কাজ করার দীপ্ত শপথে গঠিত মৌলভীবাজার সাবেক ছাত্রলীগ নেতাকর্মীদের রিইউনিয়ন কমিটি ইউকের এক গুরুত্বপূর্ণ  সভা গত ১২ই মে ২০২৪ই,পুর্ব লন্ডনের  ইমপ্রেশন ইভেন্টে বিপুল সংখ্যক প্রাক্তন ছাত্রলীগের নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে। 

রিইউনিয়ন কমিটির আহবায়ক, মৌলভীবাজার জেলার সাবেক তুখোড় ছাত্রনেতা আব্দুল আহাদ চৌধুরীর সভাপতিত্বে এবং মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রিইউনিয়ন কমিটির সদস্য সচিব রুহুল আমীন রুহেল এর পরিচালনায় অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা সৈয়দ সাজিদুর রহমান ফারুক ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী আকিল আহমদ।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাউন্সিলার মুজিবুর রহমান জসিম, ওয়েলস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি  মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর, কমিউনিটি লিডার মোস্তফা কামাল বাবলু, আব্দুর রশিদ কাজল, নজরুল ইসলাম অকিব, মুহিবুর রহমান খসরু, খয়রুল রব মুকুল, ইকবাল আহমদ, আব্দুল বাছিত, সেলিম আহমদ, শেখ আব্দুর রউফ ,মোহিদুর রহমান, দিলু মিয়া, জয়নাল আহমদ, সেলিম আহমদ, কাউন্সিলার কাবিদ আহমদ,রাধা কান্ত ধর, শাহ শাফি কাদির, জয়নাল ইসলাম, মোয়াইমিন আহমদ, দেওয়ান ফাহিম আহমদ চৌধুরী ,আমিনুল ইসলাম বেলাল, মোহাম্মদ আজিজুল আম্বিয়া, আমজাদ হোসেন সানি, এস এম দোলাল আহমদ ও রাসেল আহমদ প্রমুখ নেতৃবৃন্দ। 

সভায় সর্বসম্মতিক্রমে সামারের মধ্যে রিইউনিয়ন এর  সভা অনুষ্টান করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী ৩রা জুন সন্বা ৬.০০ ঘটিকার সময় পূর্ব লন্ডনে প্রস্তুতি সভায় রিইউনিয়ন কমিটির সভা করার সিদ্বাস্ত গূহিত হয়। এবং বিস্তারিত কর্মসূচি চুড়ান্ত করার সিদ্ধান্ত গৃহিত হয়।

প্রেস বিজ্ঞপ্তি


কমিউনিটি এর আরও খবর