img

আর্থিক সংকটাপন্ন বাসিন্দাদের সহযোগিতা ও পরামর্শ দিচ্ছে সিটিজেন এডভাইস ইস্ট এন্ড

প্রকাশিত :  ১০:৫৩, ৩০ আগষ্ট ২০২২
সর্বশেষ আপডেট: ১১:০৯, ৩০ আগষ্ট ২০২২

আর্থিক সংকটাপন্ন বাসিন্দাদের সহযোগিতা ও পরামর্শ দিচ্ছে সিটিজেন এডভাইস ইস্ট এন্ড

আপনি যদি জীবনযাত্রার ব্যয় সংকট নিয়ে উদ্বিগ্ন হন, তাহলে আপনি একা নন। তবে এমন বেশ কিছু উপায় বা বিষয় রয়েছে যা করার মাধ্যমে আপনার এনার্জী বিল কমাতে এবং অর্থ সঞ্চয় করতে পারেন।

কস্ট–অব–লিভিং অর্থাৎ জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির চলমান সংকটের কারণে বিপুল সংখ্যক লোক আর্থিক সাহায্য এবং পরামর্শের জন্য দ্যা সিটিজেন এডভাইস ইস্ট এন্ড এর দ্বারস্থ হচ্ছেন।

সিটিজেন অ্যাডভাইস হচ্ছে একটি জাতীয় চ্যারিটি সংস্থা, যা লোকজনকে তাদের সমস্যার জন্য প্রয়োজনীয় সঠিক সাহায্য ও সহায়তার পরামর্শ দিয়ে থাকে, যার মধ্যে রয়েছে পেনশন, ভোক্তা অধিকার, হাউজিং, বেনিফিটস্, ঋণ, অর্থ ব্যবস্থাপনা ইত্যাদি।

এই সংস্থার টাওয়ার হ্যামলেটস্ এর টীম লিডার, আলী হালি বলেন, “সিটিজেন এডভাইস ইস্ট এন্ডে আমরা জীবনযাত্রার ব্যয় বৃদ্ধির সংকট মোকাবেলায় সংগ্রামরত বাসিন্দাদের সংখ্যা ক্রমাগত বাড়তে দেখছি। ফুডব্যাঙ্কের ওপর নির্ভরশীল হয়ে পড়া লোকদের সংখ্যাও দ্রুত বাড়ছে, তারা গ্যাস–বিদ্যুতের বিল পরিশোধ সহ অন্যান্য অতিপ্রয়োজনীয় খাতে ব্যয় করতে কঠিন চাপের মুখোমুখি হচ্ছে এবং ঋণ পরিশোধ নিয়ে তারা ভীষণভাবে উদ্বিগ্ন।”

তিনি বলেন, “২০২২ সালের জানুয়ারী থেকে  এ পর্যন্ত , আমরা টাওয়ার হ্যামলেটসের বাসিন্দাদের ১৫ হাজার পাউন্ডেরও বেশি জ্বালানি ভাউচার প্রদান করেছি। যদি আপনি আর্থিকভাবে চরম সংকটে থাকেন, তাহলে আপনি কোন বেনিফিট বা আর্থিক সাহায্য পাওয়ার যোগ্য কি—না তা খুঁজে বের করার মাধ্যমে আপনার আয় বাড়াতে আমরা সাহায্য করতে পারি। যদি ঋণ পরিশোধ বা ব্যবস্থাপনা করতে আপনাকে লড়াই করতে হয়, তাহলে সিটিজেন এডভাইস আপনাকে বিশেষজ্ঞ ঋণ পরামর্শও প্রদান করতে পারে।”

তিনি বলেন, “আপনি যদি গ্যাস–বিদ্যুতের বিল পরিশোধে চাপের মুখে থাকেন, তাহলে আপনি প্রতিটির জন্য ৪৯ পাউন্ডের ফুয়েল ভাউচার পেতে পারেন। এটি মূল্যায়ন ভিত্তিক এবং যদি আপনার প্রি—পেমেন্ট মিটার থাকে, তাহলে এই ভাউচার পাবেন।

“এছাড়াও কিভাবে আপনি এনার্জি এফিশিয়েন্ট বা জ্বালানী সাশ্রয়ী হতে পারেন, এবং এনার্জি বিলের ওপর ডিসকাউন্ট পাওয়া যায় — এমন সুযোগগুলো অন্বেষণ করতে পারেন, সে সম্পর্কে আমরা পরামর্শ দিতে পারি।

“যদি আপনি মৌলিক গৃহস্থালির প্রয়োজনীয় সামগ্রীর ব্যবস্থা করতে অপারগ হন, তাহলে আমরা আসবাবপত্র, হোয়াইট গুডস্ অথবা ছোট আকারের আর্থিক অনুদান চেয়ে বিভিন্ন ধরনের চ্যারিটি ও অর্গানাইজেশন এর কাছে আমরা আবেদন করতে পারি”, বললেন আলী হালি।

যেকোন তথ্য জানতে বা পরামর্শের জন্য সোমবার থেকে শুক্রবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ০২০৩ ৮৫৫৫ ৪৪৭২ নাম্বারে কল করুন।

কীভাবে অর্থ সাশ্রয় করবেন, সে সম্পর্কে আরও তথ্য এবং টিপসের জন্য সিটিজেন এডভাইস ইস্ট এন্ড—কে অনুসরণ করুনঃ  Instagram @eastendcab orTwitter: @EastEnd_CAB 

কমিউনিটি এর আরও খবর

img

সেপ্টেম্বরে আন্তর্জাতিক জালালাবাদ উৎসব প্যারিসে

প্রকাশিত :  ১২:৪৪, ১২ মে ২০২৪

আন্তর্জাতিক জালালাবাদ উৎসব আগামী সেপ্টেম্বর মাসে শিল্প সাহিত্য ও সংস্কৃতির শহর প্যারিসে অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত সিলেট এর প্রবাসীদের মিলন মেলা হবে দিনটিতে। 

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার উদ্যোগে অনুষ্ঠিত হবে এ মিলনমেলা।

দেশের উন্নয়নে আরো ব্যাপক ভূমিকা রাখার স্লোগান নিয়ে সেপ্টেম্বরে অনুষ্ঠিত এ সম্মেলনের ব্যাপারে অবগত করতে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ গত সোমবার (৬ মে) ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত খন্দকার এম তালহার সাথে মতবিনিময় করেন। 

এ সময় তারা সংগঠনের বিভিন্ন কার্যক্রম ও দেশের উন্নয়নে এ সংগঠনের ভূমিকা রাষ্ট্রদূতকে অবগত করেন। এসময় রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন এর নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত সংগঠনটির উত্তরোত্তর সমৃদ্ধি  কামনার পাশাপাশি বলেন দেশের উন্নয়নে সকল প্রবাসীদের কে আরো ব্যাপক ভূমিকা রাখতে হবে। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি মুহিবুর রহমান, সহ সভাপতি অলি উদ্দিন শামীম, কাউন্সিলর ফইজুর রহমান, সহ সভাপতি মো: আব্দুলমুনিম  জাহেদী ক্যারল, সহ সভাপতি ইসবাহ উদ্দিন, সহসাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দীপক, গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন ফ্রান্স শাখার সভাপতি মোঃ ফয়সল উদ্দিন ও সাধারণ সম্পাদক  মিজানুর রহমান মিজানসহ কার্য নির্বাহীকমিটির নেতৃবৃন্দ।




কমিউনিটি এর আরও খবর